OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার-সহ রাজ্যের ৮ আইপিএস বদলি

06:54 PM Nov 08, 2023 IST | Ayantika Saha
Custardy: Google

নিজস্ব প্রতিনিধি: ফের কলকাতা পুলিশের (Kolkata Police) পদে বড়সড় রদ বদল। একসঙ্গে রাজ্যের আটজন আইপিএস(IPS) অধিকারিকের দায়িত্ব বদল করা হল। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বদলটি হল কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার গোয়েন্দা প্রধান শঙ্খশুভ্র চক্রবর্তীর দায়িত্ব বদল। এখন থেকে তিনি ডিআইজি সিআইডি-র দায়িত্ব সামলাবেন বলে জানানো হয়েছে কলকাতা পুলিশের তরফে।

কলকাতা পুলিশ সূত্রের খবর, যাদবপুরের ব়্য়াগিং কাণ্ডের জেরেই তাঁকে তাঁর পদ থেকে অব্য়াহতি দেওয়া হয়েছে। তবে তাঁর জায়গায় এখনও নতুন কাউকে দায়িত্ব দেওয়া হয়নি। এছাড়াও পদ পরিবর্তন হয়েছে আরও একাধিক আইপিএসের। উত্তরবঙ্গের আইজি-র দায়িত্বে ছিলেন আইপিএস রাজেশ কুমার যাদব। তিনি এবার সিআইডি-র আইজির দায়িত্ব সামলাবেন।

অন্যদিকে জলপাইগুড়ি রেঞ্জের আইজি ছিলেন আইপিএস অখিলেশ কুমার চতুর্বেদী। তাঁকে নিয়ে আসা হয়েছে সিআইডি-র আইজির দায়িত্বে। দায়িত্ব বদল করা হয়েছে আইপিএস প্রসূন বন্দ্যোপাধ্যায়েরও। তিনি এতদিন শুধু জলপাইগুড়ি রেঞ্জের ডিআইজি ছিলেন। এখন আগের দায়িত্বের সঙ্গেই মালদহের ডিআইজির দায়িত্বও সামলাবেন তিনি। প্রসঙ্গত দায়িত্ব বাড়ল তাঁর।

বদলির তালিকায় রয়েছেন সুধীর কুমার নীলকান্তম। এতদিন তিনি অফিসার স্পেশাল ডিউতিতে ছিলেন। রদ বদল করে তাঁকে নিয়ে আসা হয়েছে ডিআইজি প্রভেশনিং পদে। আইপিএস সুদীপ সরকার ছিলেন ডি আই জি মালদা রেঞ্জে। তাকে নিয়ে আসা হয়েছে ডি আই জি পার্সোনাল পদে।

বদলি হয়েছে আরও দুই পুলিশ আধিকারিকের। এর মধ্য়ে রয়েছে আইপিএস ডেভিভ ইভান লেপচা, শিবপ্রসাদ পাত্র। সিংহভাগেরই দায়িত্বের রদবদল হয়েছে উত্তরবঙ্গে। এদিনই সরকারের তরফে এই বদলির বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। তবে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ এখন নতুন কে সামলাবেন সেই বিষয়ে কোনও স্পষ্ট নির্দেশিকা দেওয়া হয়নি।

Tags :
IPSKolkata Police
Next Article