OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সঙ্কটমুক্ত নন উস্তাদ রাশিদ খান, অবস্থা স্থিতিশীল

05:47 PM Dec 26, 2023 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ গুরুত্বর অসুস্থ উস্তাদ রাশিদ খান। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা সঙ্কটজনক হলেও বর্তমানে তিনি স্থিতিশীল রয়েছেন। দক্ষিণ কলকাতায় বাইপাসের ধারে একটি হাসপাতালে ভর্তি  রয়েছেন উস্তাদ রাশিদ খান। বহুদিন ধরেই প্রস্টেট ক্যানসারে ভুগছিলেন এই বিখ্যাত ধ্রুপদী সঙ্গীতশিল্পী। চিকিৎসার জন্য বেশকিছুদিন ধরেই বাইপাসের ধারে এক হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। এরপর হঠাৎ ২৪ শে ডিসেম্বর সেরিব্রাল অ্যাটাক হয়। তারপর থেকে ৫৫ বছরের সঙ্গীতশিল্পী ভেন্টিলেশনে রয়েছেন।  সূত্রের খবর, স্ট্রোকের ফলে তাঁর বাঁ-দিক পক্ষাঘাত গ্রস্ত হওয়ার আশঙ্কা থেকে যাচ্ছে। তবে এই স্ট্রোকের ফলে মস্তিস্কে নতুন করে রক্তক্ষরণ হয়নি। তবে স্বস্তির বিষয় হল ধীরে ধীরে চিকিৎসায় সাড়া দিচ্ছেন রাশিদ খান। বর্তমানে তাঁকে রাইলস টিউব দিয়ে খাওয়ানো হচ্ছে ।

প্রসঙ্গত, চিকিৎসকরা বলছেন ক্যানসার ও ব্রেইন স্ট্রোক জনিত সমস্যা দুটি পরস্পরের সঙ্গে সম্পর্কিত। জানা যাচ্ছে, রাশিদ খানকে পর্যবেক্ষণে রেখেছেন মেডিসিন ও চিকিৎসকদের এক বিশেষ দল। তাঁকে দেখেছেন এক বিশেষ স্নায়ু চিকিৎসকও।  বেশ কয়েকদিন ধরে ক্যান্সারে কষ্ট পাওয়ার পর ফের সেরিব্রাল অ্যাটাক হওয়ায় চিন্তায়  পড়েছে তাঁর অনুগামীরা।

উল্লেখ্য,  রাশিদ খানের জন্ম উত্তরপ্রদেশের বদায়ূঁতে। তিনি রামপুর-সাসওয়ান ঘরানার শিল্পী।  এই ঘরানারই আর এক দিকপাল উস্তাদ নিসার হুসেন খাঁ-সাহিবের কাছ থেকে তালিম নিয়েছিলেন রাশিদ । যিনি সম্পর্কে রাশিদের দাদু।  শাস্ত্রীয় সঙ্গীত ছাড়াও বহু বলিউড এবং টলিউডের ছবিতেও গান গেয়েছেন এই শিল্পী। তবে কবে রাশিদ সুস্থ হয়ে উঠবেন তা নিয়ে উদ্বেগের মধ্যে রয়েছেন তাঁর  অনুগামীরা।

Tags :
HEALTH UPDATEsingerUstad Rashid KhanUstad Rashid Khan Health updateventilation
Next Article