For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ইজরায়েলি হামলায় হামাস প্রধানের বোনসহ নিহত অন্তত ১০

03:15 PM Jun 25, 2024 IST | Reshmi Khatun
ইজরায়েলি হামলায় হামাস প্রধানের বোনসহ নিহত অন্তত ১০
courtesy google
Advertisement

আন্তর্জাতিক ডেস্ক : গাজায় আল-শাতি ক্যাম্পে ইজরায়েলের ভয়াবহ হামলায় নিহত হয়েছে হামাস প্রধান ইসমাইল হানিয়েহের বোন সহ আরও ১০ জন ফিলিস্তিনি। আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর,খান ইউনিসে ত্রাণসামগ্রী নিতে যাওয়া লোকজনের ওপর নির্মমভাবে হামলা চালিয়েছে ইজরায়েল। এতে ত্রাণবাহী ট্রাকের পাহারায় থাকা এক রক্ষীসহ অন্তত ১০ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

Advertisement

হামলা নিয়ে জাতিসংঘের ত্রাণ বিষয়ক সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, গাজা ধ্বংস করে দেওয়া হয়েছে। ট্রাকে করে খাবার এবং বিশুদ্ধ জল নিয়ে আসতে দেওয়া হচ্ছে না। এদিকে গাজায় শিশুরা অপুষ্টি এবং জলশূন্যতায় মারা যাচ্ছে। বেঁচে থাকার জন্য শেষ সম্বল জলটুকুও পাচ্ছে না।বারবার হামলা চালাচ্ছে ইজরায়েল। আর তাতেই গাজাবাসীর কাছে ত্রাণ সহায়তায় পৌঁছেছে না। এই কঠিন পরিস্থিতিতে গাজার মানুষদের পাশে দাঁড়াতে ব্যর্থ হচ্ছে ত্রান সংস্থা।

Advertisement

তবে এর আগেও হামাসের রাজনৈতিক নেতা ইসমাইল হানিয়ার পরিবারের বাড়ির সদস্যদের উপরে বোমা হামলা চালানো হয়। গাজায় একের পর এক হামলা চালাচ্ছে ইজরায়েল। এর আগে রবিবার(২৩ই জুন) গাজায় যুদ্ধ বন্ধ হবে না বলে  হুঁশিয়ারি দিয়েছিলেন নেতানিয়াহু। তিনি আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎাকরে জানিয়েছিলেন, দক্ষিণ গাজার রাফা শহরে হামাসের বিরুদ্ধে ইজরায়েলি সেনাবাহিনীরা পুরো দমে লড়াই চালিয়ে যাচ্ছেন এবং তবে এই লড়াই প্রায় শেষের মুখে। এতদিন ধরে তীব্র লড়াই চালিয়ে যাচ্ছিল সেনাবাহিনীরা, এবার যু্দ্ধের চরম পর্যায় এতদিনে শেষ হতে চলেছে। এই বিষয়ে তিনি আরও খোলসা করে জানিয়েছেন যে, যুদ্ধ শেষ হবে না। তবে এই যুদ্ধের তীব্রতা (চরম পর্যায়) শেষ হতে চলেছে।তিনি জানিয়েছিলেন, ইজরায়েলের লক্ষ্য হল গাজায় বন্দীদের ফিরিয়ে আনা এবং হামাসকে উৎখাত করা।

Advertisement
Tags :
Advertisement