For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শঙ্খ ছেড়ে পদ্ম হাতে নবীনের সাংসদ  

05:45 PM Mar 28, 2024 IST | Srijita Mallick
শঙ্খ ছেড়ে পদ্ম হাতে নবীনের সাংসদ  
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ লোকসভা নির্বাচনের প্রাক্কালে বড় ধাক্কা খেল বিজু জনতা দল ( BJD)। বৃহস্পতিবার বিজেপিতে যোগদান করলেন কটকের ছয়বারের সাংসদ ভর্তৃহরি মাহতাব। দলীয় কর্মীদের উপস্থিতে মাহতাব এদিন বিজেপিতে যোগদান করে। জানা গিয়েছে, তিনি আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী করার সম্ভাবনা রয়েছে।

Advertisement

১৯৯৮ সালে প্রথমবার কটক থেকে লোকসভায় নির্বাচিত হন মাহতাব। এরপর তিনি ১৯৯৯, ২০০৪, ২০০৯ এবং ২০১৪ সালে পুনরায় লোকসভায় ফের নামেন। ২০১৯ সালে লোকসভা নির্বাচনে  তিনি বিজেডির হয়ে কটকে লড়াই করেছিলেন। ২০১৭ থেকে ২০২০ সাল পর্যন্ত টানা চার বছর অসামান্য পারফরম্যান্সের জন্য ‘সংসদ রত্ন’ সম্মানে ভূষিত করা হয়। তবে আচমকাই BJD বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে  দল ছাড়লেন ভর্তৃহরি মাহতাব।

Advertisement

জানা গিয়েছে, আগের সপ্তাহে মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন বিজেডি নেতা। গত কয়েক মাসে বিজেডির বেশ কয়েকজন নেতা বিজেপিতে যোগদান করেছে। তারা হলেন- বিজেডির সাংগঠনিক সম্পাদক পিপি দাস এবং জনপ্রিয় ওড়িয়া অভিনেতা অরিন্দম রায়ের ঘনিষ্ঠ আত্মীয়। ওড়িশায় ২১টি সংসদীয় আসন রয়েছে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজু জনতা দল (বিজেডি) সর্বাধিক সংখ্যক আসন পেয়েছিল, তারপরে বিজেপি এবং কংগ্রেস ছিল। এরপরেই জল্পনা শুরু হয়েছিল বিজেপি এবং বিজেডি একসঙ্গে জোট বাধবেন আসন্ন লোকসভা নির্বাচনে। তবে শেষ পর্যন্ত বিজেপির সঙ্গে জোট করেনি বিজেডি।

Advertisement
Tags :
Advertisement