OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শাহজাহানকে ফের ১৪ দিনের জেল হেফাজতে পাঠাল আদালত

06:33 PM Apr 15, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: সন্দেশখালিতে ইডি আধিকারিকদের উপরে হামলার মূল অভিযুক্ত শেখ শাহজাহানকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দিল আদালত। সোমবার ইডির বিশেষ আদালতের বিচারক প্রশান্তকুমার মুখোপাধ্যায় এই নির্দেশ দিয়েছেন। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাঁকে দিয়ে জোর করে বয়ান লিখিয়ে নিয়েছে দাবি করে সেই বয়ান প্রত্যাহারের আর্জি জানিয়েছিলেন সন্দেশখালি কাণ্ডের মূল অভিযুক্ত। যদিও তার সেই আর্জি সম্পর্কে কোনও সিদ্ধান্ত জানাননি বিচারক। 

প্রসঙ্গত, গত ৩০ মার্চ ইডি আধিকারিকদের উপরে হামলাকারী শেখ শাহজাহানকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডি হেফাজতের মেয়াদ শেষে তাঁকে আদালতে হাজির করা হলে বিচারক ১৫ এপ্রিল পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছিলেন । সেই মেয়াদ শেষ হওয়ায় এদিন সকাল ১১ টা নাগাদ কলকাতার নগর দায়রা আদালতে পেশ করা হয় শেখ শাহজানকে । ইডি'র (ED) তরফে এদিন অভিযোগ করা হয় উত্তর ২৪ পরগনার বসিরহাটে কার্যত তৃণমূলকে নিয়ন্ত্রণ করতেন শেখ শাহজাহান। যদিও সেই দাবিকে মনগড়া বলে আখ্যা দিয়েছেন শেখ শাহজাহানের আইনজীবী জাকির হুসেন। দুই পক্ষের সওয়াল জবাব শেষে বিচারক শেখ শাহজাহানকে ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠানোর নির্দেশ দেন।   

পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শেখ শাহজাহানের আইনজীবী জাকির হোসেন বলেন, 'এদিন অভিযুক্তের জামিনের জন্য কোনও আবেদন জানানো হয়নি। তাই নিয়মানুযায়ী বিচারক জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।'  উল্লেখ্য, গত শনিবার আদালতে শেখ শাহজাহানের আইনজীবী দাবি করেন ইডি হেফাজতে থাকাকালীন তার মক্কেল কে জোর করে ভয় দেখিয়ে যে স্টেটমেন্ট বা স্বীকারোক্তি আদায় করা হয়েছে তা বাতিল করা হোক। ইডি হেফাজতে স্বীকারোক্তি বাতিল করার জন্য শেখ শাহজাহান আদালতে আবেদন জানান। কারণ শাহজাহানের আইনজীবী দাবি করেন তার পরিবারকে মামলা দেওয়া হবে এই হুমকি দিয়ে ইডি যে স্বীকারোক্তি তার মক্কেলের কাছ থেকে আদায় করেছে তা সঠিক পদ্ধতি নয়।

Tags :
Sk ShahajahanSk.Sahazahan Again J C For 14 DaysSk.Sahazahan Again Jail Custody For 14 Days
Next Article