For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

স্মার্টফোন কেনার আগে, জেনে নিন নতুন ফোনে কি কি দেখে নেবেন

04:27 PM Jul 01, 2024 IST | Sundeep
স্মার্টফোন কেনার আগে  জেনে নিন নতুন ফোনে কি কি দেখে নেবেন
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বর্তমান দুনিয়ায় স্মার্টফোন যেমন অত্যাবশ্যকীয় জিনিস তেমন সামাজিক স্ট্যাটাস দেখানোরও উপাদান। প্রতি নিয়ত নতুন নতুন নানা প্রযুক্তির যুক্ত হচ্ছে স্মার্টফোন গুলিতে। তাই তো আধুনিক মডেলের স্মার্টফোনের চাহিদা বেশি। ২০২৪ সালে স্মার্টফোন কেনার সময় ক্রেতাদের জন্য বিভিন্ন বিষয় বিবেচনা করা গুরুত্বপূর্ণ। নিচে উল্লেখিত কয়েকটি পয়েন্ট যা স্মার্টফোন কেনার সময় আপনাকে সহায়তা করতে পারে।

Advertisement

কার্যকারিতা বা পারফরম্যান্স

Advertisement

স্মার্টফোনের পারফরম্যান্সের ক্ষেত্রে প্রসেসর একটি বড় ভূমিকা পালন করে। ২০২৪ সালের সেরা স্মার্টফোনগুলিতে স্ন্যাপড্রাগন ৮৯৮ বা মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০০ প্লাস এর মত উচ্চ ক্ষমতার প্রসেসর রয়েছে। দ্রুত এবং মসৃণ পারফরম্যান্সের জন্য এই ধরনের প্রসেসর খুঁজে নেওয়া উচিত।

ক্যামেরা:

স্মার্টফোন কেনার সময় ক্যামেরার ফিচারগুলির দিকে বিশেষ নজর দেওয়া প্রয়োজন। ২০২৪ সালের স্মার্টফোনগুলিতে ১০৮ মেগাপিক্সেল বা তারও বেশি রেজোলিউশনের ক্যামেরা, নাইট মোড, অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS), এবং ৮কে ভিডিও রেকর্ডিংয়ের মত উন্নত ফিচার রয়েছে। বিশেষ করে যারা ফটোগ্রাফি পছন্দ করেন, তাদের জন্য এই ফিচারগুলি বিশেষভাবে গুরুত্বপূর্ণ।

ব্যাটারি লাইফ:

স্মার্টফোনের ব্যাটারি লাইফ একটি গুরুত্বপূর্ণ বিষয়। ২০২৪ সালের স্মার্টফোনগুলিতে ৫০০০ এমএএইচ বা তারও বেশি ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে যা দীর্ঘ সময়ের জন্য ব্যাটারি ব্যাকআপ দেয়। এছাড়াও, ফাস্ট চার্জিং প্রযুক্তি যেমন ৬৫ ওয়াট বা তারও বেশি, ব্যবহারকারীদের দ্রুত ব্যাটারি চার্জ করতে সহায়তা করে।

ডিসপ্লে:

উন্নত ডিসপ্লে প্রযুক্তি ব্যবহারকারীদের জন্য একটি প্রধান বিবেচ্য বিষয়। ২০২৪ সালের স্মার্টফোনগুলিতে ১২০ হার্টজ বা তারও বেশি রিফ্রেশ রেটের অ্যামোলেড বা সুপার অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যা গেমিং এবং ভিডিও দেখার জন্য উপযুক্ত।

অপারেটিং সিস্টেম এবং সফটওয়্যার আপডেট:

স্মার্টফোন কেনার সময় অপারেটিং সিস্টেম এবং নিয়মিত সফটওয়্যার আপডেট পাওয়া গুরুত্বপূর্ণ। অ্যান্ড্রয়েড ১৩ বা তারও বেশি সংস্করণ এবং আইওএস ১৭ বা তারও বেশি সংস্করণের স্মার্টফোনগুলি নিয়মিত আপডেট পাওয়ার ক্ষেত্রে নির্ভরযোগ্য।

স্টোরেজ এবং র‍্যাম:

স্টোরেজ এবং র‍্যামের ক্ষেত্রেও সচেতন থাকা প্রয়োজন। ২০২৪ সালের সেরা স্মার্টফোনগুলিতে ৮ জিবি বা তারও বেশি র‍্যাম এবং ২৫৬ জিবি বা তারও বেশি ইন্টারনাল স্টোরেজ রয়েছে যা বড় অ্যাপ্লিকেশন এবং গেমের জন্য উপযুক্ত।

অন্যান্য ফিচার:

স্মার্টফোনের অন্যান্য ফিচার যেমন ৫জি কানেক্টিভিটি, ওয়াটার রেজিস্ট্যান্স, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক প্রযুক্তি, এনএফসি এবং ওয়্যারলেস চার্জিং ইত্যাদি ফিচারগুলি স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতাকে উন্নত করে।

স্মার্টফোন কেনার সময় উপরে উল্লেখিত বিষয়গুলি বিবেচনা করলে আপনি আপনার প্রয়োজন অনুযায়ী সঠিক স্মার্টফোনটি পেতে পারেন। স্মার্টফোন কেনার আগে ভালোভাবে রিভিউ এবং ইউজার ফিডব্যাক যাচাই করে নেওয়া গুরুত্বপূর্ণ।

Advertisement
Tags :
Advertisement