OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বয়স ১০০, নিঃশব্দেই চলে গেলেন রাজ কাপুর, মৃণাল সেনের ছবির নায়িকা স্মৃতি বিশ্বাস

প্রখ্যাত অভিনেত্রী হওয়া সত্ত্বেও শেষ বয়সে তিনি মহারাষ্ট্রের নাসিক রোড এলাকায় একটা রুম রান্নাঘর ভাড়া করা ফ্ল্যাটে থাকতেন।
03:25 PM Jul 04, 2024 IST | Susmita

নিজস্ব প্রতিনিধি: বলিউডে ফের শোকের ছায়া। মারা গেলেন প্রবীণ অভিনেত্রী স্মৃতি বিশ্বাস। ১০০ বছর বয়সে মারা গেলেন প্রখ্যাত অভিনেত্রী। শুধু টলিউড নয়, বলিউডেও তিনি নিজেকে প্রতিষ্ঠিত করছিলেন। শেষ বয়সে মহারাষ্ট্রের নাসিক ছিল তাঁর স্থায়ী ঠিকানা। চল্লিশের দশক থেকে তিনি অভিনয়ে সক্রিয় ভূমিকা পালন করেছেন। তিনি বেশ কয়েকটি হিন্দি, মারাঠি এবং বাংলা ছবিতে কাজ করেছেন। বুধবার (৩ জুলাই) রাতে মহারাষ্ট্রের নাসিক শহরে নিজের বাসভবনেই মারা গিয়েছেন অভিনেত্রী।

জানা গিয়েছে, বয়স্কজনিত সমস্যার কারণে বুধবার রাতে ১০০ বছর বয়সে স্মৃতি বিশ্বাস শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। প্রখ্যাত অভিনেত্রী হওয়া সত্ত্বেও শেষ বয়সে তিনি মহারাষ্ট্রের নাসিক রোড এলাকায় একটা রুম রান্নাঘর ভাড়া করা ফ্ল্যাটে থাকতেন। বৃহস্পতিবার ইনস্টাগ্রামে ফিল্ম হেরিটেজ ফাউন্ডেশন প্রবীণ অভিনেত্রীর মৃত্যুর খবর জানিয়ে একটি পোস্ট শেয়ার করে লিখেছেন, ''গতকাল অভিনেত্রী স্মৃতি বিশ্বাসের মৃত্যুর খবর শুনে FHF গভীরভাবে শোকাহত। স্মৃতি বিশ্বাস, যিনি এই বছরের ফেব্রুয়ারিতে তার শতবর্ষ উদযাপন করেছিলেন, তিনি ছিলেন ১৯৪০ এবং ৫০ এর দশকে প্রাণবন্ত এবং আকর্ষণীয় অভিনেতাদের একজন। তিনি মুলত চলচ্চিত্রে দ্বিতীয় প্রধান নায়িকার ভূমিকায় অভিনয় করতেন।" তিনি একজন শিশু শিল্পী হিসেবে তার কর্মজীবন শুরু করেছিলেন। গুরু দত্ত, ভি শান্তরাম, মৃণাল সেন, বিমল রায়, বিআর চোপড়া এবং রাজ কাপুরের মতো উল্লেখযোগ্য চলচ্চিত্র নির্মাতাদের চলচ্চিত্রে অভিনয় করেন।

বিশ্বাস বিভিন্ন ছবিতে দেব আনন্দ, কিশোর কুমার এবং বলরাজ সাহনির মতো অভিনেতাদের সঙ্গে জুটি বেঁধেছিলেন। এছাড়াও তিনি বাংলা চলচ্চিত্রে সন্ধ্যা (১৯৩০) দিয়ে চলচ্চিত্র জগতে আত্মপ্রকাশ করেন। মডেল গার্ল (১৯৬০) ছিল তার শেষ হিন্দি ছবি। চলচ্চিত্র নির্মাতা এসডি নারাংকে বিয়ে করে অভিনয় ছেড়ে দিয়েছিলেন স্মৃতি বিশ্বাস। স্বামীর মৃত্যুর পর তিনি নাসিকে চলে যান। ১৭ ফেব্রুয়ারি, ২০২৪-এ বিশ্বাস তাঁর ১০০ তম জন্মদিন উদযাপন করেছিলেন। তিনি দুই ছেলে রাজীব এবং সত্যজিৎকে রেখে গিয়েছেন।

Tags :
smriti biswas
Next Article