For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ভরা বসন্তে ‘অকাল তুষারপাত’ সান্দাকফুতে, খুশি পর্যটকেরা

03:56 PM Mar 20, 2024 IST | Srijita Mallick
ভরা বসন্তে ‘অকাল তুষারপাত’ সান্দাকফুতে  খুশি পর্যটকেরা
Courtesy: Google
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ চলছে ভরা বসন্ত। আর এই সময় হঠাৎ দার্জিলিং শুরু হল তুষারপাত। মঙ্গলবার থেকেই দার্জিলিং শুরু হয় বৃষ্টি। তবে বুধবার সকালে ঘুম ভাঙতেই পর্যটকরা দেখলেন সান্দাকফু চারদিকে শুধু সাদা বরফের আস্তরণ। আর তা দেখে খানিক খুশি হল পর্যটকেরা।

Advertisement

 তাপমাত্রা একধাক্কায় অনেকটাই কমে গিয়েছে।  ঠিক যেন দেখে মনে হচ্ছে জানুয়ারি মাসের কনকনে কোনও সকাল।এদিন    সকাল থেকেই সান্দাকফুতে তুষারপাতের জেরে কিছু এলাকায় গাড়ি চলাচল বন্ধ হয়ে গিয়েছে।  তবে মার্চ মাসে এসময় যারা বেড়াতে গেছেন তাদের কাছে এই তুষারপাত  নিঃসন্দেহে বাড়তি পাওনা।

Advertisement

হোটেল ব্যবসায়ীরা মার্চে তুষারপাতের কথা ভাবতেই পারছেন না। গত কয়েক বছরে এই দৃশ্য তারা কবে দেখেছেন সেটা তারা মনে করতে পারছে না।  এক হোটেল মালিক জানিয়েছেন,’ মার্চ মাসে তুষারপাতের কথা ভাবাই যায়না। এই সময় যে পর্যটকরা আসেন সাধারণত তাঁরা তুষারপাত প্রত্যক্ষ করতে পারেন না। কিন্তু, এবারে আবহাওয়ার জেরে চারিদিকে তুষার দেখতে পাবেন পর্যটকেরা।‘ একথায় আকস্মিক এই তুষারপাতের জেরে পর্যটকদের পাশাপাশি খুশি হোটেল মালিকরা।  

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, আগামী ২৩ মার্চ পর্যন্ত উত্তরের সর্বত্র কম বেশি বৃষ্টিপাত  হবে। কোথাও কোথাও বজ্রপাত সহ দমকা হাওয়ার সম্ভাবনা রয়েছে। হোলির দিন বিচ্ছিন্নভাবে কয়েকটি জায়গায় বৃষ্টি হতে পারে । এদিন সকাল থেকে শিলিগুড়িতে শুরু হয়েছে বৃষ্টিপাত । তাই একলাফে অনেকটাই কমেছে তাপমাত্রা।

Advertisement
Tags :
Advertisement