OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

তীব্র গরমেও এই দেশগুলি থাকে ঠান্ডা ঠান্ডা-কুল কুল!

06:58 PM Apr 22, 2024 IST | Reshmi Khatun
courtesy google

নিজস্ব প্রতিনিধি : রাজ্য জুড়ে দাবদাহের সতর্কতা ৷সাবধানে থাকার পরামর্শ দিচ্ছেন আবহাওয়াবিদরা ৷ এই গরমে প্রান যায় যায় অবস্থা।তবে এরই মধ্যে রয়েছে এমন কয়েক'টি দেশ, যেখানে রয়েছে ঠান্ডার আমেজ। এই আমেজ আপনিও নিতে পারেন। তবে এইসমস্ত দেশে প্রায় আবহাওয়া একইরকম থাকে।ঠান্ডায় জমে যাবেন আপনিও।প্রচন্ড ঠান্ডায় বরফ পড়ে এইসমস্ত জায়গায়।

ইস্তোনিয়া : ফিনল্যান্ড এবং বাল্টিক সি-এর মাঝখানে অবস্থিত এই দেশ। পুরো শীতকাল ব্যাপি এখানে তাপমাত্রা থাকে -৩ ডিগ্রি সেলসিয়াস থেকে -৭ ডিগ্রি সেলসিয়াস।বর্ষা এই দেশে প্রায় নেই বললেই চলে। খুব কম বৃষ্টিপাত হয়ে এই দেশে।

গ্রিনল্যান্ড : পৃথিবীর সব থেকে বড় দ্বীপ হল গ্রিনল্যান্ড। সূর্যের আলো এই দ্বীপে প্রায় আসে না বললেই চলে। বছরের প্রতিটা মাসই বরফ দিয়েই ঢাকা থাকে এই দ্বীপ। গরমকালের সব থেকে উষ্ণতম তাপমাত্রা হল -৭ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গোলিয়া  : মধ্য এশিয়ার একটি দেশ হল মঙ্গোলিয়া। গরমকালে এই দেশের তাপমাত্রা থাকে ০ ডিগ্রি সেলসিয়াস। ভেবে দেখুন গরমকালেই এই তাপমাত্রা। তবে শীতকালে কখনও তাপমাত্রা নেমে -২০ ডিগ্রি সেলসিয়াসেও চলে যায়।

কানাডা :  কানাডায় বরফ পড়ার দৃশ্য এককথায় অসাধারণ।কানাডায় অনেক সময় তাপমাত্রা মাইনাস ৪০ ডিগ্রি সেলসিয়াসেরও নিচে চলে যায়।

আইল্যান্ড : এই দেশের আবার দুই মেরুতে দু ধরনের আবহাওয়া বদলায়। দেশের দক্ষিণ দিকের তুলনায় উত্তর দিকে তাপমাত্রা অনেক কম থাকে। কখনও তাপমাত্রা নেমে -৪০ ডিগ্রি সেলসিয়াসে চলে যায়।

Tags :
winter countrywinter season dresswinter state in india
Next Article