OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রামনবমীতে মুখে লেগে থাকার মত নিরামিষ কিছু পদ

12:32 PM Apr 16, 2024 IST | Reshmi Khatun
courtesy google

 নিজস্ব প্রতিনিধি : রামনবমী উপলক্ষ্যে অনেকের বাড়িতে নিরামিষ রান্না হয়। অনেকের বাড়িতেই পনির কিংবা ছানার ডালনা হয়। কিন্তু কতদিন আর ওই একই রান্না মুখে ভালো লাগে। তাই বাড়ির সবাইকে যদি নিজের হাতের রান্না খাইয়ে তাক লাগাতে চান তাহলে আজ রেঁধে ফেলুন নিরামি কিছু উপাদেয় পদ-

আলু ফুলকপির ডালনা : ফুলকপি বাজারে যথেষ্ট পরিমাণে পাওয়া যায়। আলু ফুলকপির তরকারি বাঙালি রান্না ঘরের অতি পরিচিত একটি খাদ্য। কিন্তু এই তরকারিকে কিভাবে একটু অন্যরকম করে সকলের খাবারের পাতে দেওয়া যায়।

দুধ লাউয়ের ঘন্ট : লাউ খাওয়া শরীরের জন্য ভালো। তবে এই লাউ সবজিটি অনেকেই পছন্দ করেন না। পাতে দেখলেই অনেকে রেগে যায়।কিন্তু লাউ দুধের ঘন্ট একবার যদি বানিয়ে ফেলেন দেখবেন বাড়িতে থাকা আট থেকে আশি সবাই চেটেপুটে আপনার রান্না খাচ্ছে।

ছানা পটলের ডালনা:  বাজারে পটলও খুব সহজেই পাওয়া যায়,ব্যাস তাই দিয়েই বানিয়ে ফেলুন ছানা পটলের ডালনা।

ধোকার ডালনা: এটি অনেকেরই পছন্দ। এটি বানাতে মূলত ছোলার ডালই ব্যবহার করা হয়ে থাকে।

কাঁচ কলার কোপ্তা : কাঁচ কলার কোপ্তা নাম শুনলেই কার না জিভে জল আসে? আরও খিদে বেড়ে যায় শুধু নাম শুনলেই। কোন ঝামেলা ছাড়াই বানিয়ে ফেলুন কাঁচ কলার কোপ্তা।

মোচার ঘন্ট : যারা এই দিনে নিরামিষ খান ও না, তাঁদের পাতেও মোচার ঘন্ট পড়লে কিন্তু মন্দ হয় না! এই ঝামেলা এড়িয়ে চলতে চান অনেকেই, কিন্তু খুব দ্রুত বানিয়ে ফেলা যায় এই মুখে লেগে থাকার মতো পদ।

Tags :
Ramnabami 2024Ramnabami special food
Next Article