OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সুপ্রিম কোর্টেও জামিন অধরা মানিক পুত্রের

05:38 PM Nov 20, 2023 IST | Ayantika Saha
Curtesy: Google

নিজস্ব প্রতিনিধি: নিয়োগ দুর্নীতিকাণ্ডের অন্যতম অভিযুক্ত  ভট্টাচার্য। এবার জামিনের আবেদন চেয়ে সুপ্রিম কোর্টে আপিল মানিক ভট্টাচার্যের ছেলে সৌভিকের।

নিয়োগ দুর্নীতি মামলায় ইডি’র স্ক্যানারে তৃণমূলের অন্যতম বিধায়ক মানিক ভট্টাচার্য। গত বছরের ১১ অক্টোবর ইডি-র হাতে গ্রেপ্তার হন তিনি। তারপর থেকে তাঁর ঠাঁই হয়ছে প্রেসিডেন্সি জেলে। কিন্তু তিনি গ্রেপ্তার হওয়ার কিছুদিনের মধ্যেই ছেলে সৌভিক ভট্টাচার্য এবং স্ত্রী শতরূপা ভট্টাচার্য। তাদের বিরুদ্ধে ইডির অভিযোগ ছিল, বেনামি ব্যাংক অ্যাকাউন্ট খুলে নিয়োগ দুর্নীতির টাকা ঘুরপথে গিয়েছে মানিকের ছেলে এবং স্ত্রীর অ্যাকাউন্টে। ছেলে এবং স্ত্রীর নামে বহু স্থাবর ও অস্থাবর সম্পত্তি আছে, যা নিয়োগ দুর্নীতির টাকায় কেনা। এরপর মানিকের স্ত্রী শতরূপা ভট্টাচার্য জামিন পেলেও জামিন পায়নি ছেলে সৌভিক।

এ নিয়েই এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ সৌভিক। তাঁর আইনজীবী মুকুল রোহিতগির দাবি, ইডি গ্রেপ্তার না করলেও জেলে পাঠানো হয়েছে তাঁর মক্কেলকে। কিন্তু তাতে লাভ হয়নি কোনও। সুপ্রিম কোর্টও কোনও সুরাহা দেয়নি বলেই দাবি, মানিক ভট্টাচার্যের ছেলে সৌভিক ভট্টাচার্যের আইনজীবী মুকুল রোহিতগির।

এদিন বিচারপতি বেলা এম ত্রিবেদী এবং বিচারপতি সতীশ চন্দ্র শর্মার বেঞ্চে জামিনের আরজি জানানো হয়। সৌভিকের আইনজীবী মুকুল রোহতগি বলেন, “ইডি আমার মক্কেলকে গ্রেপ্তার করেনি, কিন্তু আদালত জেলে পাঠিয়েছে।” তাঁর প্রশ্ন, এটা কীভাবে হতে পারে? বিচারপতি বেলা ত্রিবেদী এদিন সৌভিকের বাবা ও মায়ের বর্তমান পরিস্থিতি জানতে চান। রোহতগি জানান, সৌভিকের বাবা এখনও জেলবন্দি। তবে জামিনে মুক্ত তাঁর মা।

Tags :
Enforcemenet DirectorateKolkataManik BhattacharyaPresidency JailRECRUITMENT SCAMSouvik Bhattacharyasupreme court
Next Article