For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

৯০০ কর্মীকে  ছাঁটাই করল Sony

11:22 AM Feb 28, 2024 IST | Srijita Mallick
৯০০ কর্মীকে  ছাঁটাই করল sony
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ এবার কর্মী ছাঁটাই করল সনি (Sony) । প্রায় ৯০০ কর্মী ছাঁটাই হয় সনি প্লেস্টেশনে (Sony PlayStation) । এই কর্মী ছাঁটাই নিয়ে সনি প্লেস্টেশন জানিয়েছে, তারা বিশ্বব্যাপী তাদের আট শতাংশ কর্মী ছাঁটাই করছে। প্লেস্টেশন প্রধান জিম রায়ান এই ঘটনাকে 'দুঃখজনক সংবাদ' আখ্যা দিয়েছেন।

Advertisement

২০০২ সালে প্রতিষ্ঠিত হয় এই সনি প্লেস্টেশনটি (Sony PlayStation) । মূলত এটি একটি ভার্চুয়াল রিয়ালিটি গেইমিং প্ল্যাটফর্ম। শুধু কর্মী ছাঁটাই নয় পুরোপুরি  বন্ধ হতে চলেছে সনির  লন্ডন স্টুডিও । প্লেস্টেশন স্টুডিওর প্রধান হারমেন হালস্ট বলেন, মোবাইল এবং কম্পিউটারে গেম আনার জন্য এই Sony PlayStation বন্ধের সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। সংস্থার তরফে জানান হয়েছে, সনির ভিডিও গেম সেগমেন্ট "মার্ভেলের স্পাইডার-ম্যান  ২ " (Marvel's Spider-Man 2) জনপ্রিয়তা পেলেও ‘PlayStation 5’ কঠোর প্রতিযোগিতার মুখোমুখি হচ্ছে।

Advertisement

উল্লেখ্য, ২০২৪ সাল পড়তেই শুরু হয়েছে কর্মী ছাঁটাই। সনির আগে  ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট, হার্ডওয়্যার এবং ইঞ্জিনিয়ারিং টিমের শতাধিক কর্মীকে গুগল ছাঁটাই করছে । এছাড়াও কর্মী ছাঁটাই করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রোপ-টেক স্টার্টআপ ফ্রন্টডেস্ক কোম্পানি। মাত্র ২ মিনিটের গুগল মিটেই চাকরি হারিয়েছিলেন ২০০ জন কর্মী। ক্যালিফোর্নিয়াভিত্তিক ওয়েবসাইট layoffs.fyi তথ্য অনুসারে, গত বছর প্রযুক্তি খাত ২ লাখ ৬০ হাজার চাকরি হারিয়েছে।

Advertisement
Tags :
Advertisement