OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বাংলার Brand Ambassador সৌরভ, ঘোষণা মমতার

শাহরুখ খান আর বাংলার Brand Ambassador থাকছেন না। বাংলার নয়া Brand Ambassador হচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ঘোষণা খোদ মমতার।
05:35 PM Nov 21, 2023 IST | Koushik Dey Sarkar
Courtesy - Facebook

নিজস্ব প্রতিনিধি: সপ্তম বিশ্ববাংলা বাণিজ্য সম্মলেনের উদ্বোধনী মঞ্চ থেকেই বড়সড় ঘোষণা করে দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় হচ্ছেন বাংলার Brand Ambassador। যার অর্থ শাহরুখ খান আর বাংলার Brand Ambassador থাকছেন না। ওয়াকিবহাল মহলের অভিমত, এটা হওয়ারই কথা ছিল। শাহরুখ যত বড়ই তারকা হন না কেন, তিনি বাংলার ভূমিপুত্র নন। তাঁকে সব সময় পাওয়াও যায় না। সৌরভ থাকেন হাতের নাগালে। বিশ্বজুড়ে তাঁর পরিচিতি। মুখ্যমন্ত্রীর সঙ্গেও তাঁর নিরন্তর যোগাযোগ। তাঁর থেকে ভাল Brand Ambassador বাংলার জন্য এখন আর কেই বা হতে পারে!  

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, শাহরুখ খান কলকাতা চলচ্চিত্র উৎসবে নিয়মিত হাজিরা দিলেও তাঁকে অন্য কোনও সময়ে পাওয়া যায় না। সেই অর্থে তাঁর Brand Ambassador ইমেজকে রাজ্যের ভাবমূর্তি হিসাবে তুলে ধরার চেষ্টাও সফল হচ্ছিল না। শাহরুখ রাজ্যে বিনিয়োগ টানার চেষ্টাও করেননি, তাঁকে দেখে রাজ্যে বিনিয়োগ আসেওনি। কিন্তু সৌরভ নিজে বাংলায় বিনিয়োগ করেছেন। এই রাজ্যে তাঁর ২-২টি ইস্পাত কারখানা হচ্ছে। একটি ইতিমধ্যেই চালু হয়ে গিয়েছ দুর্গাপুরে, দ্বিতীয়টি গড়ে উঠতে চলেছে শালবনীতে। ক্রিকেটার হওয়ার পাশাপাশি সৌরভ তাই এখন শিল্পপতিও। সেই ইমেজকেই এবার বাংলার ভাবমূর্তি গড়ে তোলার কাজে নিপুণ ভাবে ব্যবহার করতে চলেছে রাজ্য সরকার। তাতে বাংলার লাভও হবে।

এদিন কলকাতার কান ঘেঁষে থাকা রাজারহাট নিউটাউনের Biswa Bangla Convention Centre’র মঞ্চে 7th Bengal Global Business Summit 2023’র উদ্বোধনী অনুষ্ঠানে নিজের বক্তব্য রাখতে উঠেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লুকিয়ে রেখেছিলেন আস্তিনের তাস। নিজের বক্তব্যের একদম শেষে সেই তাসটি আনলেন সবার সামনে। জানিয়ে দিলেন বাংলার দাদা প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ই হচ্ছেন বাংলার Brand Ambassador। সৌরভ আপত্তি তুললেন বটে, তবে মুখ্যমন্ত্রীর দৃঢ়তায় সেই দাবি ধোপে টিকল না। কার্যত স্পেনের মাটি থেকে যে যুগলবন্দী শুরু হয়েছিল এদিন তাতেই শিলমোহর পড়ে গেল।

Tags :
7th Bengal Global Business Summit 2023Biswa Bangla Convention CentreBrand Ambassador of BengalMamata BanerjeeSourav Gangully
Next Article