OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমিফাইনালে প্রোটিয়ারা

11:06 AM Jun 24, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি: দক্ষিণ আফ্রিকার জয়ের পথে বাধা হয়ে দাঁড়াতে পারল না বৃষ্টি। সোমবার ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে গ্রুপ শীর্ষে থেকে টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেল প্রোটিয়ারা। প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৩৫ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ। বৃ্ষ্টি বাগড়া দেওয়ায় দক্ষিণ আফ্রিকার সামনে লক্ষ্য ছিল ১৭ ওভারে ১২১ রানের। ১৭ ওভারের প্রথম বলেই বিশাল ছক্কা হাঁকিয়ে জল হাসিল করেন মার্কো জানসেন।

অ্যান্টিগুয়ার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টসে জিতে এদিন প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত দক্ষিণ আফ্রিকার অধিনায়ক আইডেন মার্করাম। ব্যাট করতে নেমে শুরুতেই বড় ধাক্কা খায় ওয়েস্ট ইন্ডিজ। স্কোর বোর্ডে পাঁচ রান যোগ হতে না হতেই সাজঘরে ফেরেন আগের দিনের জয়ের দুই নায়ক শাই হোপ (০) ও নিকোলাস পুরান (১)। কাইল মায়ার্স ও রোস্টন চেজ তৃতীয় উইকেটে জুটি বেঁধে সেই ধাক্কা থেকে দলকে টেনে তোলেন। দুজনে ৮১ রান যোগ করেন। ১২ তম ওভারে মায়ার্সকে (৩৫) ফিরিয়ে জুটি ভাঙেন তাবরেজ শামসি। তার পরে নিয়মিত উইকেট হারাতে থাকে ক্যারিবীয়রা। রভম্যান পাওয়েল (১), শেরফানে রাদারফোর্ডরা (০) দ্রুত ফিরে যান। রোস্টন চেজকেও (৫২) ফেরান তাবরেজ শামসি। মারমুখী মেজাজে ব্যাট করতে থাকে আন্দ্রে রাসেল (১৫) দুর্ভাগ্যজনকভাবে রান আউট হয়ে যান। আকিল হোসেইন(৬)তেমন কিছু করতে পারেননি।

জয়ের জন্য ১৩৬ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ের মুখে পড়ে প্রোটিয়ারা। দ্বিতীয় ওভারে ফিরে যান রেজা হেন্ড্রিক্স (০)। ব্যক্তিগত ১২ রানে ফিরে যান কুইন্টন ডি’কক। এর পরে আইডেন মার্করাম ও ত্রিস্তান স্টাবস জুটি বেঁধে দলকে টেনে নিয়ে যান। ১৮ রান করে ফেরেন প্রোটিয়া অধিনায়ক। হাইনিরখ ক্লাসেনকে সঙ্গে নিয়ে দলকে টানতে থাকেন স্টাবস। ১০ বলে ২২ রানের ঝোড়ো ইনিংস খেলে সাজঘরে ফেরেন ক্লাসেন। এদিন ডেভিড মিলার (৪) ব্যর্থ হন। মার্কো জানসেনকে সঙ্গে নিয়ে দলকে ১০০ রানের গণ্ডি টপকে দেন স্টাবস। ১৪তম ওভারে স্টাবসকে (২৯)ফেরান রোস্টন চেজ। কেশব মহারাজ ফেরেন ২ রান করে।  শেষ ওভারে প্রয়োজন ছিল ৬ রান। ওবেদ ম্যাকয়ের প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে ৫ বল হাতে রেখেই দলকে জয় এনে দেন মার্কো জানসেন (অপরাজিত ২১)।

Tags :
SA Beat West IndiesSouth Africa Vs West IndiesT20 World Cup
Next Article