For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মানুষ নয় এবার আত্মঘাতী রোবট, দানা বাঁধছে রহস্য

07:07 PM Jun 29, 2024 IST | Srijita Mallick
মানুষ নয় এবার আত্মঘাতী রোবট  দানা বাঁধছে রহস্য
Advertisement

আন্তর্জাতিক ডেস্কঃ রোবট ও আত্মহত্যা করে? শুনতে অবাক লাগলেও বাস্তবে এমন ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। সেখানে সরকারি কর্মরত একটি রোবট আত্মহত্যা করেছে। জানা গিয়েছে, আত্মঘাতী রোবটটি গুমি সিটি কাউন্সিলে সরকারি কর্মচারী হিসেবে মোতায়েন করা হয়েছিল। এবার সেই রোবট আত্মহত্যা করেছে বলে সংস্থার তরফে জানান হয়েছে।

Advertisement

এই  প্রসঙ্গে সিটি কাউন্সিলের এক আধিকারিক জানিয়েছেন, 'কাউন্সিল ভবনে  আত্মহত্যার ঘটনা ঘটেছে। তিনি জানান, আত্মহত্যা করার আগে  রোবটটি একটা জায়গায় বারবার ঘুরতে দেখা যায়। দেখে মনে হচ্ছিল তাঁর কোন অস্বস্তি হচ্ছে।  এরপর সে আচমকাই সিঁড়ি থেকে দুমিটার নিচে পড়ে যায়। এরফলে রোবটের দেহ খণ্ড বিখণ্ড হয়ে যায়।‘ ইতিমধ্যেই এই ঘটনায় সিটি হলের কর্মীরা গভীরভাবে শোকাহত হয়ে পড়েছে। তবে তার জায়গায় নতুন কোনো রোবট মোতায়েন হবে কিনা তা এখন স্পষ্ট নয়।

Advertisement

কী কারণে রোবটটি আত্মহত্যা করল তা এখন জানা যায়নি। এই ঘটনার পর   রোবটের কয়েকটি যন্ত্রাশ সংগ্রহ করা হয়েছে। সেগুলো পরীক্ষা- নিরীক্ষা করা হচ্ছে। এই রোববটি বিয়ার রোবোটিক্স নামে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াভিত্তিক একটি কোম্পানির তৈরি করেছিল। জানা গিয়েছে, এই রোবটটি ২০২৩ সাল থেকে গুমি সিটি কাউন্সিলে সরকারি কর্মচারী ছিলেন।

Advertisement
Tags :
Advertisement