OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

প্রজাতন্ত্র দিবসকে সামনে রেখে বিশেষ সুবিধা বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের

02:34 PM Jan 18, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে অংশ নেওয়ার কারণে বিশেষ সুবিধা দেওয়ার হবে দিল্লি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের। বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে, যে সব অন্তিম বর্ষের পড়ুয়ারা কুচকাওয়াজে মহড়ার কাজে ব্যস্ত ছিলেন, তাঁরা পরীক্ষা দিতে পারবেন।

এবারে ৭৫তম সাধারণতন্ত্র দিবস পালিত হবে। এই সাধারণতন্ত্র দিবস উপলক্ষে কুচকাওয়াজে অংশ নিচ্ছেন ২২৭৪ জন এনসিসি ক্যাডেট। এই এনসিসি ক্যাডেটদের মধ্যে রয়েছেন দিল্লি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারাও। বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে, যেসব অন্তিম বর্ষের পড়ুয়া কুচকাওয়াজে অংশ নেওয়ার ফলে পরীক্ষা দিতে পারেননি, তাঁরা পরীক্ষা দিতে পারবেন। উল্লেখ্য, এই বছর ৯০৭ জন এনসিসি ক্যাডেট কুচকাওয়াজে অংশ নিতে চলেছেন।

একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা বিভাগের ওএসডি অজয় আরোরা জানিয়েছেন, যে সব পড়ুয়া অলিম্পিকে অংশ নেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন বা জাতীয় স্তরে কোনও খেলায় অংশ নেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন, তাদেরকেও পরে পরীক্ষা দেওয়ার সুযোগ দেওয়া হবে। এই প্রসঙ্গে তিনি জানান, ক্লাসরুম টিচিংয়ের বাইরেও যাতে পড়ুয়ারা খেলা বা অন্য কাজে উৎসাহী হতে পারে, সেজন্যই বিশ্ববিদ্যালয়ের তরফে এই বিশেষ সুবিধা দেওয়া হচ্ছে।

Tags :
delhiDelhi UniversityEepublic Day 2024Republic day
Next Article