For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

টেস্ট ক্রিকেটে নজির শ্রীলঙ্কার অলরাউন্ডারের

08:48 PM Mar 24, 2024 IST | Mainak Das
টেস্ট ক্রিকেটে নজির শ্রীলঙ্কার অলরাউন্ডারের
Advertisement

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশের বিরুদ্ধে সিলেট টেস্টে নজির গড়লেন শ্রীলঙ্কার অলরাউন্ডার কামিন্ডু মেন্ডিস। কামিন্ডুই প্রথম টেস্ট ক্রিকেটার যিনি একটি টেস্ট ম্যাচে সাত নম্বরে ব্যাট করতে নেমে দুটি ইনিংসে সেঞ্চুরি করলেন। ১৪৭ বছরের ইতিহাসে এর আগে কোনও ক্রিকেটার এই পারফরমেন্স করেনি।

Advertisement

প্রথম ইনিংসে কামিন্ডু করেছিলেন ১০২ রান। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ফের সেঞ্চুরি হাঁকান কামিন্ডু। এবার ১৬৪ রান করেন তিনি। এখানেই শেষ নয়, কামিন্ডুর সঙ্গে ধনঞ্জয় ডি সিলভাও জুটি বেঁধেছিলেন। ধনঞ্জয়ও দুটি ইনিংসে সেঞ্চুরি করেন। প্রথম ইনিংসে ধনঞ্জয় করেন ১০২ রান। এরপর দ্বিতীয় ইনিংসে ধনঞ্জয় করেন ১০৮ রান। একই দলে দুজন খেলোয়াড়ের এভাবে দুই ইনিংসে সেঞ্চুরি করার ঘটনাটিও বিরল। এর আগে দুবার এই ধরনের ঘটনা ঘটেছিল। অস্ট্রেলিয়ার গ্রেগ চ্যাপেল ও ইয়ান চ্যাপেল একবার করেছিলেন। আরেকবার পাকিস্তানের মিসবা উল হক ও আজহার আলি একবার করেছিলেন।

Advertisement

এদিন ধনঞ্জয় ও কামিন্ডুর এই জুটির জেরেই বাংলাদেশের সামনে জয়ের জন্য ৫১১ রানের লক্ষ্যমাত্রা রেখেছে শ্রীলঙ্কা। ইতিমধ্যে সেই রান তাড়া করতে গিয়ে মুখ থুবড়ে পড়তে হয়েছে বাংলাদেশকে। তৃতীয় দিনের শেষে ৪৭ রানের মধ্যেই বাংলাদেশের পাঁচ উইকেট পড়ে গিয়েছে।

Advertisement
Tags :
Advertisement