OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

২৬ হাজার চাকরি বাতিলের নির্দেশকে চ্যালেঞ্জ, সুপ্রিম কোর্টে এসএসসি

01:46 PM Apr 24, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি :  ২০১৬-এর এসএসসি পরীক্ষায় প্রায় ২৬ হাজার পরীক্ষার্থীর চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। হাইকোর্টের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে এবার সুপ্রিম কোর্টে গেল স্কুল সার্ভিস কমিশন। বুধবার শীর্ষ আদালতে এই বিষয়ে মামলা দায়ের করা হয়েছে।

গত সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি মহম্মদ শব্বর রশিদির ডিভিশন বেঞ্চ ২০১৬ সালের নিয়োগ প্রক্রিয়া বাতিলের নির্দেশ দেয়। এরফলে চাকরি যায় ২৫ হাজার ৭৫৩ জনের। চাকরিপ্রাপকদের চার সপ্তাহের মধ্যে ১২ শতাংশ হারে সুদ সহ বেতন ফেরত দিতে বলা হয়েছে। হাইকোর্টের এই রায় প্রকাশ্যে আসার পর সোমবার স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার জানিয়ে দিয়েছিলেন, হাইকোর্টের এই রায়ে তিনি খুশি নন। এরপরই আইনজীবীদের সঙ্গে পরামর্শ করে কমিশনের চেয়ারম্যান। শেষ পর্যন্ত এদিন সুপ্রিম কোর্টে মামলা দায়ের করল এসএসসি। পাশাপাশি রাজ্য সরকারের তরফেও স্পেশাল লিভ পিটিশন দাখিল করা হয়েছে।

কিন্তু কী কারণে সুপ্রিম কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নিল স্কুল সার্ভিস কমিশন। কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার গত সোমবার জানিয়েছিলেন, পাঁচ হাজার জনের বিরুদ্ধে অবৈধভাবে চাকরি পাওয়ার অভিযোগ রয়েছে। কিন্তু তার জন্যে কেন ২৬ হাজার জনের চাকরি বাতিল হবে। কমিশনের মতে, কতজনের অবৈধভাবে চাকরি বাতিল হয়েছে তার একটা হিসাব দেওয়া হয়েছিল। তারপরও কেন পুরো প্যানেল বাতিল করা হল, তা নিয়ে প্রশ্ন তুলেছে কমিশন।

Tags :
Court caseSSC Examsupreme court
Next Article