For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আগামী ২৬ জুন নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক, জারি বিজ্ঞপ্তি

২৬ জুন রাজ্যের সমস্ত দফতরের মন্ত্রী, প্রতিমন্ত্রীদের নিয়ে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। থাকবেন সচিব ও আধিকারিকরাও।
03:04 PM Jun 23, 2024 IST | Koushik Dey Sarkar
আগামী ২৬ জুন নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক  জারি বিজ্ঞপ্তি
Courtesy - Facebook and Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: চলতি বছরের ১৬ মার্চ ঘোষিত হয়েছিল দেশের বুকে হয়ে যাওয়া অষ্টাদশ লোকসভা নির্বাচনের(Loksabha Election 2024) বিজ্ঞপ্তি। সেই ঘোষণার সঙ্গে সঙ্গে দেশজুড়ে লাগু হয়ে গিয়েছিল আদর্শ আচরণবিধি(Model Code of Conduct)। তার জেরে রাজ্য পুলিশ ও প্রশাসন চলে গিয়েছিল জাতীয় নির্বাচন কমিশনের অধীনে। এর ফলে এতদিন কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ বা বাস্তবায়নের কাজ করা যায়নি রাজ্য সরকারের(West Bengal State Government) তরফে। কিন্তু চলতি মাসের ৪ তারিখে লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষিত হওয়ার কয়েক দিনের মধ্যেই প্রত্যাহার করা হয়েছে আদর্শ আচরণবিধি। তাই রাজ্যের পুলিশ ও প্রশাসন দুইই এখন আবার মুখ্যমন্ত্রীর হাতে চলে এসেছে। এই আবহেই এবার আগামী ২৬ জুন নবান্নে(Nabanna) রাজ্যের উন্নয়নের সঙ্গে জড়িত বিভিন্ন ইস্যু নিয়ে বৈঠকে বসতে চলেছে রাজ্য মন্ত্রিসভা(State Cabinet Meeting)। সেই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছেন রাজ্যের মুখ্যসচিব ভগবতী প্রসাদ গোপালিকা। জানানো হয়েছে, ২৬ জুন দুপুর তিনটেয় রাজ্যের সমস্ত দফতরের মন্ত্রী, প্রতিমন্ত্রীদের নিয়ে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। থাকবেন সমস্ত দফতরের সচিব ও আধিকারিকরাও। সকলকে বৈঠকে যোগ দেওয়ার জন্য নোটিস পাঠানো হয়েছে।

Advertisement

মুখ্যসচিবের বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী বুধবার অর্থাৎ ২৬ জুন দুপুর ৩টে নাগাদ নবান্নের ১৪ তলায় মন্ত্রী পরিষদের ঘরে বৈঠক হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সেই বৈঠকে সব দফতরের মন্ত্রী তো বটেই, থাকবেন প্রতিমন্ত্রী, সচিব, আধিকারিক, ইঞ্জিনিয়ার, পুলিশ আধিকারিকরাও। এটি হবে রাজ্য মন্ত্রিসভার ৫৬ তম বৈঠক। লোকসভা ভোট মিটে যাওয়ার পর এই বৈঠক থেকে রাজ্যের বিভিন্ন অসমাপ্ত কর্মসূচি নিয়ে আলোচনা হতে পারে। এছাড়া নতুন কোনও প্রকল্প বা সিদ্ধান্ত গৃহীত হতে পারে মন্ত্রিসভার বৈঠকে। তবে রাজ্য মন্ত্রিসভার এই বৈঠকের আগে সোমবার অর্থাৎ আগামিকাল নবান্নে আরও একটি জরুরি বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের বিভিন্ন পুরসভার চেয়ারম্যান, সচিব ও অন্যান্য আধিকারিকদের নিয়ে পর্যালোচনা বৈঠক হবে। পুরসভাগুলির উন্নয়নমূলক কাজের খতিয়ান নেবেন মুখ্যমন্ত্রী। কলকাতা পুরনিগমের মেয়র এবং রাজ্যের পুরমন্ত্রী হিসেবে ফিরহাদ হাকিমও থাকবেন সোমবারের বৈঠকে। কোন পুরসভায় কাজের কী খামতি, কোথায় কী প্রয়োজন – এসব নিয়ে আলোচনা হতে পারে।

Advertisement

Advertisement
Tags :
Advertisement