OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ধাক্কা সামলে ঘুরে দাঁড়াল শেয়ারবাজার, ৩৩৫ সূচক বাড়ল সেনসেক্স

05:54 PM Mar 14, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: লক্ষ্মীবারে য‍ৎসামান্য হলেও লক্ষ্মীলাভ হল বিনিয়োগকারীদের। বুধবারের জোর ধাক্কা সামলে বৃহস্পতিবার খানিকটা ঘুরে দাঁড়াল শেয়ারবাজার। মূলত তথ্য প্রযুক্তি, মেটাল এবং তেল ও গ্যাস ক্ষেত্রগুলির সঙ্গে জড়িত সংস্থাগুলির দুরন্ত পারফরম্যান্সের কারণেই ঊর্ধ্বমুখী হয়েছে সেনসেক্স। দিনের শেষে আগের দিনের চেয়ে ৩৩৫.৩৯ সূচক বেড়ে ৭৩,০৯৭.২৮ পয়েন্ট নিয়ে বন্ধ হয়েছে। অন্যদিকে নিফটি বন্ধ হয়েছে ২২,১৪৬.৬৫ সূচক নিয়ে।

গতকাল বুধবার মুখ থুবড়ে পড়েছিল সেনসেক্স। একদিনেই ৯০৬ সূচক হারিয়েছিল। বিনিয়োগকারীদের পকেট থেকে গায়েব হয়ে গিয়েছিল ১৩ লক্ষ কোটি টাকার বেশি। শেয়ারবাজারে বড়সড় পতনে প্রমাদ গুনছিলেন বিনিয়োগকারীরা। আগের দিনের চেয়ে সামান্য কমে ৭২,৫৭০.১০ পয়েন্ট নিয়ে এদিন লেনদেন শুরু করেছিল সেনসেক্স। শুরুর দিকে কিছুটা চড়লেও পরে পড়ে যায়। কিন্তু সেই পতন বেশিক্ষণ স্থায়ী হয়নি। ধাক্কা সামলে ধীর গতিতে উপরের দিকে উঠতে থাকে সেনসেক্সের সূচক। দুপুর দুটো নাগাদ ফের নিচের দিকে নামে। আবারও উপরের দিকে চড়তে থাকে। চড়াই উতরাই শেষে ৩৩৫.৩৯ সূচক বাড়তি নিয়ে বন্ধ হয়। এদিন শেয়ারবাজারে সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৭৩,৩৬৪.৩০ পয়েন্ট। আর সর্বনিম্ন সূচক ছিল ৭২,৪৭৯.১৭ পয়েন্ট।

আগের দিনের জোর ধাক্কার পরে এদিন শেয়ারবাজারে ঘুরে দাঁড়িয়েছে মিড ক্যাপ ও স্মল ক্যাপ ইনডেক্স। মিডক্যাপ ইনডেক্স ২.৩ শতাংশ বেড়েছে। আর স্মল ক্যাপ ইনডেক্স বেড়েছে ৩.১ শতাংশের মতো। ব্যাঙ্কিং সেক্টর বাদে বাকি সব সেক্টরই সবুজ জোনে দাঁড়িয়ে লেনদেন শেষ করেছে। বাজারে ভারতী এয়ারটেল, লার্সেন অ্যান্ড টুব্রো, উইপ্রো, ইনফোসিস, মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রার মতো সংস্থা লাভের মুখ দেখেছে।  

 

Tags :
BSE SENSEXNifty 50Stock Market Bounces Back
Next Article