For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

লক্ষ্মীবারেও ধস শেয়ারবাজারে, ৭৩ হাজারে নামল সেনসেক্স

04:00 PM May 30, 2024 IST | Sundeep
লক্ষ্মীবারেও ধস শেয়ারবাজারে  ৭৩ হাজারে নামল সেনসেক্স
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: লোকসভা ভোটে জিতে কারা সরকার গড়বে তা নিয়ে অনিশ্চয়তা দেখা দিতেই শেয়ারবাজারে অস্থিরতা দেখা দিয়েছে। বুধবারের পর বৃহস্পতিবারও ধস নামল সেনসেক্স ও নিফটিতে। একদিনে  ৬১৭.৩০ সূচক কমে ৭৩ হাজারের ঘরে নেমে গিয়েছে সেনসেক্স। আর ২১৬.০৫ সূচক কমে সাড়ে ২২ হাজারের নিচে নেমে গেল নিফটি। আর টানা পাঁচদিন শেয়ারবাজারে পতন ঘটায় বিনিয়োগকারীদের কপালে চিন্তার ভাঁজ চওড়া হয়েছে। পাঁচ দিনে কয়েক লক্ষ কোটি টাকা গায়েব হয়েছে বিনিয়োগকারীদের পকেট থেকে। বাজার বিশেষজ্ঞদের আশঙ্কা, আগামী ৪ জুন পর্যন্ত শেয়ারবাজারে অস্থিরতা চলবেই। ফলে বিনিয়োগকারীদের সতর্ক হতে হবে।

Advertisement

দেশে লোকসভা ভোট যত শেষের দিকে এগিয়ে আসছে ততই সরকার গঠনের ক্ষেত্রে সংখ্যাগরিষ্ঠতা পাওয়া নিয়ে সংশয় বাড়ছে। ফলে শেয়ারবাজার থেকে টাকা তুলে নিচ্ছেন বিনিয়োগকারীরা। নয়া সরকার ক্ষমতায় না আসা পর্যন্ত নিশ্চিত হতে পারছেন না তাঁরা। গতকাল বুধবার ৬৬৭.৫৫ সূচক খুঁইয়ে ৭৪,৫০২.৯০ পয়েন্ট নিয়ে বন্ধ হয়েছিল সেনসেক্স। বৃহস্পতিবার সকালে আগের দিনের চেয়ে ১৩৫ সূচক কমে ৭৪,৩৬৫.৮৮ পয়েন্ট নিয়ে খোলে বাজার। তার পর সারা দিন ঝিমিয়ে থেকেই চলে লেনদেন। বেলা তিনটে নাগাদ গোঁত্তা খেয়ে অনেকটাই নিচে নেমে যায় সেনসেক্স। প্রায় ৮০০ পয়েন্ট নিচে নেমে যায়। তবে শেষের দিকে সামান্য ঊর্ধ্বমুখী হয়। শেষ পর্যন্ত ৬১৭.৩০ সূচক খুঁইয়ে ৭৩,৮৮৫.৬০ পয়েন্ট নিয়ে বন্ধ হয় সেনসেক্স।

Advertisement

এদিন শেয়ারবাজারে ব্যাঙ্ক এবং সংবাদমাধ্যম বাদে বাকি সব সেক্টর রেড জোনেই রয়ে গিয়েছে। সব চেয়ে বেশি ধাক্কা খেয়েছে টেক মাহিন্দ্রা ও টাইটান। দুই সংস্থার শেয়ার দরের মূল্য তিন শতাংশের মতো হ্রাস পেয়েছে। এছাড়া টাটা স্টিল, বাজাজ ফিনান্স, পাওয়ার গ্রিড এবং উইপ্রোর শেয়ার দরও হ্রাস পেয়েছে। উল্টোদিকে অ্যাক্সিস ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক, কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক এবং ভারতী এয়ারটেলের শেয়ারদর বেড়েছে।

Advertisement
Tags :
Advertisement