For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সর্বকালীন রেকর্ড সেনসেক্সের, ছাড়াল ৭৩ হাজারের গণ্ডি

03:51 PM Feb 20, 2024 IST | Sundeep
সর্বকালীন রেকর্ড সেনসেক্সের  ছাড়াল ৭৩ হাজারের গণ্ডি
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: অব কি বার, ৭৩ হাজার পার। মঙ্গলবার সর্বকালীন রেকর্ড গড়ল সেনসেক্স ও নিফটি। ৩৪৯.২৪ সূচক বেড়ে ৭৩,০৫৭.৪০ পয়েন্ট নিয়ে বন্ধ হয়েছে সেনসেক্স। আর নিফটি বন্ধ হয়েছে ২২,১৯৬.৯৫ পয়েন্ট নিয়ে। মূলত আবাসন আর ব্যাঙ্কিং সেক্টরের দৌলতেই সর্বকালীন রেকর্ড সূচকে পৌঁছেছে সেনসেক্স ও নিফটি।  

Advertisement

গত সপ্তাহের শেষের দিকেই ৭২ হাজারের গণ্ডি ছাড়িয়েছিল সেনসেক্স। গতকাল সোমবার বাজার বন্ধের সময় সেনসেক্স দাঁড়িয়েছিল ৭২,৭০৮.১৬ সূচকে। আর নিফটি দাঁড়িয়েছিল ২২ হাজার ১২২.২৫ পয়েন্টে। এদিন আগের দিনের চেয়ে সামান্য সূচক বেড়ে পথচলা শুরু করেছিল সেনসেক্স। শুরুতে খানিকটা ধাক্কা খেয়ে নিচের দিকে নামলেও পরে সেই ধাক্কা সামলে চড়চড় করে উপরের দিকে উঠতে থাকে। এক সময়ে ৭৩ হাজারের গণ্ডি পার করে যায়। আর সেনসেক্সের ওই ঊর্ধ্বগতি বিনিয়োগকারীদের মুখে চওড়া হাসি নিয়ে আসে। শেষ পর্যন্ত দিনের শেষে ৩৪৯.২৪ সূচক বেড়ে ৭৩,০৫৭.৪০ পয়েন্ট নিয়ে বন্ধ হয়। এদিন বাজারে সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৭৩,১৩০.৬৯ পয়েন্ট। আর সর্বনিম্ন ৭২,৫১০.২৪ পয়েন্ট।

Advertisement

মঙ্গলবার বাজারে সবচেয়ে বেশি লাভের মুখ দেখেছে পাওয়ার গ্রিড করপোরেশন। সংস্থার শেয়ারদর ৪<২০ শতাংশ বেড়েছে। এছাড়া অ্যাক্সিস, এইচডিএফসি, কোটাক ব্যাঙ্ক এবং রাষ্ট্রায়ত্ত সংস্থা এনটিপিসির শেয়ার মূল্যও বেড়েছে। তথ্য প্রযুক্তি সংস্থা টাটা কনসালটেন্সি সার্ভিস, হিরো মোটরকর্প, আইসার মোটরস, বাজাজ অটো এবং কোল ইন্ডিয়া লোকসানের মুখ দেখেছে। সংস্থাগুলির শেয়ারমূল্য কমেছে। যদিও বাজার বিশেষজ্ঞরা বিনিয়োগকারীদের অতি উ‍ৎসাহিত না হওয়ার পরামর্শ দিয়েছেন। আচমকা যেভাবে অশ্বমেধের ঘোড়ার মতো দৌড়চ্ছে সেনসেক্স ও নিফটি, তাতে যে কোনও মুহুর্তে মুখ থুবড়ে পড়তে পারে।

Advertisement
Tags :
Advertisement