OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ফের ঘুরে দাঁড়াল শেয়ারবাজার, ১৬৭ সূচক বাড়ল সেনসেক্স

05:03 PM Feb 09, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: রেপো রেট অপরিবর্তিত রাখায় বৃহস্পতিবার ধসের মুখ দেখেছিল শেয়ারবাজার। ২৪ ঘন্টার মধ্যেই অবশ্য ঘুরে দাঁড়াল সেনসেক্স ও নিফটি। শুক্রবার সেনসেক্স বেড়েছে ১৬৭ সূচক আর নিফটি বেড়েছে ৬৫ সূচক। মূলত ব্যাঙ্কিং সেক্টরের উপরে নির্ভর করেই ঘুরে দাঁড়িয়েছে বাজার। তবে মিড ক্যাপ ও স্মল ক্যাপ অনেকটাই লোকসানের মুখে পড়েছে।

গতকাল বৃহস্পতিবার বাজার বন্ধের সময়ে সেনসেক্স গিয়ে ঠেকেছিল ৭১,৪২৮.৪৩ পয়েন্টে। এদিন অবশ্য আগের দিনের চেয়ে সামান্য কম পয়েন্ট নিয়ে লেনদেন শুরু করেছিল বাজার। তার পর কখনও উপরের দিকে উঠেছে। কখনও নিচের দিকে নেমেছে। দিন ভর চড়াই-উতরাইয়ের মধ্য দিয়ে পার করেছে। দিন শেষে অবশ্য বিনিয়োগকারীদের মুখে হাসি ফুটিয়ে আগের দিনের চেয়ে ১৬৭.০৬ পয়েন্ট বেশি নিয়ে বন্ধ হয়েছে বাজার। এদিন সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৭১,৬৭৬ দশমিক ৪৯ পয়েন্ট। আর সর্বনিম্ন সূচক ছিল ৭১,২০০ দশমিক ৩১। অন্যদিকে ৬৪.৫৫ সূচক বেড়ে ২১,৭৮২.৫০ পয়েন্ট নিয়ে বন্ধ হয়েছে নিফটি।

এদিন বাজারে ব্যাঙ্কিং সেক্টর লাভের মুখ দেখেছে। অ্যাক্সিস, কোটাক মাহিন্দ্রা, আইসিআইসিআই, ইন্ডাসইন্ড ব্যাঙ্কের শেয়ারদর বেড়েছে। পাশাপাশি সান ফার্মা, এশিয়ান পেন্টস, টাইটান, বাজাজ ফিনান্স, নেসলে, উইপ্রোর মতো সংস্থার শেয়ার দরও ছিল ঊর্ধ্বমুখী। অন্যদিকে লোকসানের মুখে পড়েছে মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা, ভারতী এয়ারটেল, এনটিপিসি, টাটা স্টিল, জিন্দল স্টিল, টাটা মোটরস ও পাওয়ার গ্রিডের মতো সংস্থা।

Tags :
NiftySensex climbs 167 pointsStock market
Next Article