OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

অনন্যার বিরুদ্ধে কড়া পদক্ষেপ মুখ্যমন্ত্রীর, নির্দেশ মেয়রকে

অনন্যা বন্দ্যোপাধ্যায় ‘যৌনগন্ধী’ মন্তব্যের বিষয়টি মুখ্যমন্ত্রীর নজরে আসার পর এ বিষয়ে তিনি কঠোর পদক্ষেপের নির্দেশ দিয়েছেন ফিরহাদ হাকিমকে।
01:00 PM Feb 22, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Facebook and Google

নিজস্ব প্রতিনিধি: বিজেপিকে এক ইঞ্চি জমি ছেড়ে কথা বলতে চাইছেন না তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। আর তাই দলীয় কাউন্সিলরের বিরুদ্ধেও কড়া পদক্ষেপ নিতে বিন্দুমাত্র পিছুপা হচ্ছেন না তিনি। কলকাতা পুরনিগমে(KMC) বাজেট বিতর্কে অংশ নিয়ে তৃণমূল কাউন্সিলর(TMC Councilor) অনন্যা বন্দ্যোপাধ্যায়(Ananya Banerjee) ‘যৌনগন্ধী’ মন্তব্য করায় তা নিয়ে রাজ্য রাজনীতির মাঠে রে রে করে নেমে পড়েছে গেরুয়া ব্রিগেড। এমনকি তাঁরা অনন্যার নামে থানায় গিয়ে FIR-ও দায়ের করেছে। সেই সঙ্গে রাস্তায় নেমে অবস্থান বিক্ষোভের পাশাপাশি আন্দোলনও গড়ে তুলছে। আর তা দেখেই অনন্যাতে ‘ক্ষুব্ধ’ তৃণমূল নেত্রী। জোড়াফুল সূত্রের খবর, বিষয়টি মুখ্যমন্ত্রীর নজরে আসার পর এ বিষয়ে তিনি কঠোর পদক্ষেপ করতে নির্দেশ দিয়েছেন রাজ্যের পুরমন্ত্রী তথা কলকাতা পুরনিগমের মেয়র ফিরহাদ হাকিমকে(Firhad Hakim)। শহরের ১০৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অনন্যাকে যাতে আর পুর অধিবেশনে বক্তৃতা করার সুযোগ না দেওয়া হয়, সেই বিষয়টিও নিশ্চিত করতে বলেছেন মুখ্যমন্ত্রী।  

উল্লেখ্য, গত সোমবার কলকাতা পুরনিগমের বাজেট বিতর্কে অংশ নিয়ে অনন্যা একটি বিতর্কিত মন্তব্য করেন। সন্ধ্যায় দলীয় কাউন্সিলরের ওই মন্তব্যের কথা জানতে পারেন তৃণমূলের সর্বোচ্চ নেত্রী। সঙ্গে সঙ্গেই তিনি ফোন করেন মেয়রকে। সূত্রের খবর, ভৎর্সনা করে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী অনন্যার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন মেয়রকে। তার পরে পরেই মেয়র ট্যুইট করে জানিয়ে দেন, ‘পুরঅধিবেশনে বাজেট বক্তৃতায় পুর প্রতিনিধি অনন্যা বন্দ্যেপাধ্যায়ের কিছু মন্তব্য সমাজের এক সম্প্রদায়ের মানুষকে আঘাত করেছে। আমি এই বিষয়ে অত্যন্ত দৃঢ় ভাবে জানাচ্ছি যে, ওর এই মতের সঙ্গে দল একমত নয় এবং দলের পক্ষ থেকে এর তীব্র নিন্দা করে হচ্ছে। ওর কাছে তৃণমূল কংগ্রেস পুর দলের পক্ষ থেকে এই বক্তব্যের জবাবদিহি চাওয়া হয়েছে।’ জানা গিয়েছে, সোমবার ওই বিতর্কিত মন্তব্যের পরে মঙ্গলবার থেকে আর অধিবেশনে যোগ দেননি অনন্যা। সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর নির্দেশের পর মেয়রের দফতর থেকে ফোন করে অনন্যাকে বাজেট অধিবেশনে না আসার নির্দেশ পাঠানো হয়। সেই নির্দেশ মতোই মঙ্গলবার থেকে আর পুরনিগমের বাজেট অধিবেশনে আসেননি অনন্যা।

কিন্তু ঘটনা হচ্ছে অনন্যা এখনও নিজের জায়গায় অনড়। তিনি তাঁর দোষ স্বীকারই করতে চাইছেন না। তিনি নিজে ফিরহাদের ট্যুইটের পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানিয়েছিলেন, ‘সমাজমাধ্যমে মেয়র কী লিখেছেন দেখেছি। জবাব দেওয়ার কী আছে আমি জানি না। আমি যা বলার প্রকাশ্যেই বলেছি। তবুও ভেবে দেখব। আমার বাক্‌‌স্বাধীনতা আছে। দলের কোনও মতামত থাকতেই পারে। আমি কোনও অন্যায় করিনি। যে কথা নিয়ে বিতর্ক, তা বলার আগে বলেওছিলাম, এটা রূপক মাত্র। কাউকে আঘাত করার জন্য নয়।’ যদিও সূত্রের দাবি, মেয়রের দফতর থেকে ফোন পাওয়ার পর অনন্যা খোদ দলনেত্রীর মনোভাবের কথা জানতে পেরেছেন। তাই ওই বিতর্কিত মন্তব্য প্রসঙ্গে প্রকাশ্যে আর কোনও বক্তব্য পেশ করেননি অনন্যা। তবে কাউন্সিলর হওয়ার পাশাপাশিই বিভিন্ন চ্যানেলে দলের মুখপাত্র হিসাবে অংশ নিতেন অনন্যা। তাঁর বক্তব্যে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের ভাবাবেগ আহত হয়েছে, এই কারণে তাঁকে চ্যানেলে যাওয়ার দায়িত্ব থেকেও অব্যাহতি দেওয়া হতে পারে।

Tags :
Ananya BanerjeeFirhad HakimKmcMamata BanerjeeTMC Councilor
Next Article