OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

চার দিনের মাথায় ফের পডুয়ার মৃত্যু কোটায়, তদন্তে পুলিশ

08:20 PM Feb 18, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : চার দিনের মধ্যে পর পর দুজন পড়ুয়ার মৃত্যু হল রাজস্থানের কোটায়। বৃহস্পতিবারের পর রবিবার। বৃহস্পতিবার এক দ্বাদশ শ্রেণির পড়ুয়ার মৃত্যু হয়েছিল। এবার ডাক্তারি প্রবেশিকা পরীক্ষায় প্রশিক্ষণরত এক পড়ুয়ার মৃত্যু হল। পর পর পড়ুয়া মৃত্যুর ঘটনা ঘটায় এলাকায় তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা গিয়েছে, দেহে সুগারের মাত্রা ও ব্লাড প্রেসার বেড়ে যাওয়ায় দুদিন আগে কোটার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল ২১ বছর বয়সি শিবম রাঘবকে। শিবম উত্তরপ্রদেশের আলিগড়ের ছেলে। ডাক্তারি প্রবেশিকা পরীক্ষায় প্রস্তুতি নিতে কোটার একটি হোস্টেলে এসেছিল শিবম। গত তিন বছর ধরে সে কোটাতেই রয়েছে। কিন্তু দুদিন আগে আচমকাই অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। হাসপাতালে ভর্তির পর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় শিবমকে আইসিইউতে ভর্তি করা হয়। শেষ পর্যন্ত রবিবার শিবমের মৃত্যু হয়। ইতিমধ্যে ময়নাতদন্তের পর শিবমের দেহকে তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হয়। পুলিশ ইতিমধ্যে এই ঘটনার তদন্ত শুরু করেছে। ছাত্র মৃত্যুর পিছনে কোনও অস্বাভাবিকতা রয়েছে কিনা, পুলিশ তা খতিয়ে দেখছে।

এর আগে বৃহস্পতিবার পরনীত রাজ রায় নামে আরও একটি পড়ুয়ার মৃত্যু হয়েছিল। পরনীতের বাড়ি জামশেদপুরে। পরণীতের বাবা রাজীব চন্দ্র রায় তার ছেলের মৃত্যুর পূর্ণাঙ্গ তদন্ত দাবি করেছেন। পরণীতের দেহ ময়নাতদন্তেরও দাবি তোলে পরিবারের সদস্যরা। সেই মৃত্যুর চার দিনের মাথায় আরও একটি মৃত্যু হল কোটায়। উল্লেখ্য, এই কোটাতেই গত কয়েক বছর ধরে বেশ কয়েকজন পড়ুয়া আত্মহত্যা করেছেন। পডুয়ারা যাতে আত্মহত্যার পথ বেছে না নেয়, সেজন্য তৎপর হয়েছিল জেলা প্রশাসন। তারপরও পড়ুয়া মৃত্যুর ঘটনা এড়ানো গেল না।

Tags :
EducationKotarajasthanstudent death
Next Article