For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আগামী এপ্রিলে সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসব New York’র বুকে

আগামী ২০ ও ২১ এপ্রিল তা আয়োজিত হবে New York’র Jamaica Performing Arts Centre-এ হবে সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসব।
03:22 PM Feb 25, 2024 IST | Koushik Dey Sarkar
আগামী এপ্রিলে সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসব new york’র বুকে
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: তিনি মহানায়িকা। উত্তম কুমারের ‘রমা’। পর্দার জীবন্ত রিনা ব্রাউন। এখনও তাঁকে কেউ ‘Touch’ করতে পারেনি। এখনও কেউ তাঁকে টপকে যেতে পারেনি। কেউ পারেনি তাঁর ধারেকাছেও ঘেঁষতে। প্রয়াণের এক দশক বাদেও আজও তিনি সবার ধরা ছোঁয়ার বাইরে। পর্দায় আজও তাঁকে দেখে বিমোহিত হন আট থেকে আশি। তাঁর ক্রেজ আজও কমেনি একফোঁটাও। আজও বাঙালির ঘরে বউ খোঁজা হয় তার মুখের আদলেই। নানা পুজোয় প্রতিমার আদলও গড়া হয় তাঁর মুখের মতো করেই। কেননা আজও তিনি বাঙালির চিরকালের স্বপ্নসুন্দরী সুচিত্রা সেন(Suchitra Sen)। এবার তাঁর স্মরণেই খাস মার্কিন মুলুকে(USA) আয়োজিত হতে চলেছে শুধুমাত্র তাঁর অভিনীত সিনেমার উৎসব। সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসব(Suchitra Sen International Bengali Film Festival)। আগামী ২০ ও ২১ এপ্রিল তা আয়োজিত হবে New York’র Jamaica Performing Arts Centre-এ। বাঙালিকে আরও একবার গর্বিত করতে চলেছেন বাংলার মহানায়িকা। 

Advertisement

 জানা গিয়েছে, বিদেশের মাটিতে বাংলা ছবিকে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে এবং বিদেশে বাঙালি চলচ্চিত্রকর্মীদের স্বীকৃতি এবং প্রবাসী চলচ্চিত্রকর্মীদের সঙ্গে আমেরিকার মূলধারার চলচ্চিত্রকর্মীদের সেতুবন্ধনের লক্ষ্যে এই চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়েছে। এই প্রথমবার বিদেশের মাটিতে সুচিত্রা সেনকে নিয়ে কোনও আন্তর্জাতিঅমানের চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হচ্ছে। সুচিত্রা সেনকে নিয়ে এই ছবি-উৎসবের জন্য ইতিমধ্যেই মহানায়িকা-অভিনীত ছবি বাছাইয়ের কাজ শুরু হয়ে গিয়েছে। আগামী ৬ এপ্রিল সুচিত্রা সেনের জন্মদিন। সেই দিন পর্যন্ত ছবি জমা দেওয়া যাবে। সুচিত্রা সেনই প্রথম বাঙালি তথা ভারতীয় অভিনেত্রী তথা নায়িকা যিনি আন্তর্জাতিক পুরস্কার ছিনিয়ে আনতে পেরেছিলেন। ষাটের দশকেই তিনি ‘সাত পাকে বাঁধা’ ছবিতে তাঁর অসামান্য অভিনয়ের জন্য মস্কোর এক চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ট অভিনেত্রীর পুরষ্কারে ভূষিত হয়েছিলেন। সেই সময় থেকেই তিনি বাংলাছবির আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেত্রী। তাঁর সময়ে অনেক তাবড় তাবড় অভিনেতা বা অভিনেত্রীরা এই সৌভাগ্য পাননি। মৃত্যুর পরেও তাই তিনি বাংলার মহানায়িকা হয়েই রয়ে গিয়েছেন।

Advertisement

Advertisement
Tags :
Advertisement