OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রবিবার কলকাতায় না আসতে শাহকে অনুরোধ সুকান্তের

অমিত শাহ কলকাতায় ঠিক কবে আসছেন? ২৪ তারিখ রাতে নাকি ২৬ তারিখ সকালে? ছড়িয়েছে বিভ্রান্তি। আশঙ্কা সফর বাতিলও হতে পারে।
10:07 AM Dec 22, 2023 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: বঙ্গ বিজেপির(Bengal BJP) অন্দরে আশার আলো জাগিয়েছিল কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে ‘লক্ষ কন্ঠে গীতাপাঠ’র আসর। আগামী ২৪ ডিসেম্বরের এই অনুষ্ঠানে যোগ দিতে আসার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির(Narendra Modi)। কিন্তু ওই অনুষ্ঠানে লক্ষ মানুষের উপস্থিতি তো দূরের কথা ৮০ হাজার লোকেরও সমাবেশ হবে না বলে জানিয়ে দেয় কেন্দ্রীয় এজেন্সি Intelligence Bureau বা IB। তারপরে পরেই প্রধানমন্ত্রীর ব্রিগেড সফর বাতিল করে দেওয়া হয়। তারপরেই সামনে আসে, প্রধানমন্ত্রীর পরিবর্তে সেদিন রাতেই কলকাতায়(Kolkata) আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)। তিনি রবি রাতে কলকাতায় এসে ২৫ তারিখ কাটাবেন বঙ্গ বিজেপির নেতাদের সঙ্গে। কিন্তু বৃহস্পতিবার বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার(Sukanta Majumdar) দিল্লিতে সংসদ ভবনেই দেখা করেন শাহের সঙ্গে। সেই সময় তাঁকে তিনি অনুরোধ করেন ২৪ তারিখ না এসে তিনি যেন ২৬ তারিখ আসেন। দেখার বিষয় সেই অনুরোধ শান রাখেন নাকি প্রধানমন্ত্রীর মতো তাঁরও এই সফর বাতিলের খাতায় চলে যায়।

এদিন থেকে দিল্লিতে দু’দিনের রাষ্ট্রীয় পদাধিকারীদের বৈঠকে বসছে বিজেপি। তা চলবে কাল, শনিবার পর্যন্ত। বঙ্গ বিজেপির পক্ষ থেকে সুকান্তবাবু এবং সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তীর ওই বৈঠকে হাজির থাকার কথা রয়েছে। বিজেপির রাষ্ট্রীয় পদাধিকারীদের বৈঠকে অমিত শাহও থাকবেন কি না, তানিয়ে সংশয় রয়েছে। বিজেপি সূত্রের খবর, রাষ্ট্রীয় পদাধিকারীদের বৈঠকে থাকবেন দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। তার আগেই বৃহস্পতিবার শাহের সঙ্গে দেখা করেন সুকান্ত। তাঁদের মধ্যে সাংগঠনিক বিষয়ে কিছু কথা হয়েছে বলেই জানা গিয়েছে।

সেই সাক্ষাতের পরে সুকান্ত নিজের সাংবাদিকদের জানান, ‘২৫ ডিসেম্বর ওঁর কলকাতা আসার কথা ছিল। কিন্তু ওইদিন অটল জয়ন্তী। আমরা সুশাসন দিবস পালন করি। তাই ওঁকে দিল্লিতে থাকার অনুরোধ জানিয়েছেন। ২৬ ডিসেম্বর উনি শহরে আসতে পারেন।’ যদিও এই সফরে শাহের কোনও জনসমাবেশ থাকছে না। পরিবর্তে তিনি বঙ্গ বিজেপির নেতাদের সঙ্গেই বৈঠক করতে পারেন বলে জানা গিয়েছে। কিন্তু তিনি ঠিক কবে আসছেন, ২৪ তারিখ রাতে নাকি ২৬ তারিখ সকালে তা এখনও পরিষ্কার নয়। সেই সূত্রেই অনেকে মনে করছেন প্রধানমন্ত্রীর মতোই এই শাহি সফরও বাতিলের খাতায় চলে যেতা পারে।

Tags :
Amit shahBengal BjpIntelligence BureauKolkataNarendra modiSukanta Majumdar
Next Article