OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ইডি -সিবিআই এর চক্রান্তের বিরুদ্ধে সরব সুন্দরবনের মহিলারা

08:09 PM Nov 04, 2023 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি, সুন্দরবন: বাংলার প্রতি কেন্দ্রীয় বঞ্চনা ইডি,সিবিআই, চক্রান্ত করে তৃণমূলকে কালিমা লিপ্ত করার প্রতিবাদে পথে সুন্দরবনের মহিলা তৃণমূল কংগ্রেস। কেন্দ্র সরকারের বঞ্চনা, ইডি ,সিবিআই চক্রান্ত রুখে দিতেই হবে। সুন্দরবনে(Sundarban) তৃণমূল মহিলা কংগ্রেসের মিছিল ও সমাবেশ।বাংলার একাধিক প্রকল্পের টাকা বন্ধ করে অর্থনৈতিক অবরোধ করেছে কেন্দ্র সরকার। পাশাপাশি রাজনৈতিকভাবে না পেরে, ইডি ,সিবিআই-কে কাজে লাগিয়ে তৃণমূল নেতা - মন্ত্রীদের গ্রেফতার ও হেনস্থার পাশাপাশি দলকে কালিমালিপ্ত করছে। এরই প্রতিবাদে এবার পথে নামল কয়েকশো তৃণমূল মহিলা কংগ্রেসের কর্মীরা(TMC Mahila Congress)।

উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার সন্দেশখালি ১ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের মহিলা সভানেত্রী সবিতা রায়, সন্দেশখালি ২ নম্বর ব্লকের মহিলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী রউফান ইয়াসমিনের ডাকে বিশাল সমাবেশ হয় ধামাখালিতে। বাংলার একাধিক প্রকল্পের টাকা আটকে রেখেছে, পাশাপাশি প্রাক্তন খাদ্যমন্ত্রী বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে বেআইনিভাবে গ্রেফতার করেছে ইডি। তারই প্রতিবাদে এদিন ধামাখালিতে তৃণমূল কংগ্রেসের মহিলা নেত্রী, কলকাতা ও ধামাখালি রোডে(Dhamakhali Road) প্রথমে মিছিল ও তারপরে একটি অনুষ্ঠান গৃহে এক বিশাল সমাবেশ করেন। নেতৃত্ব দেন উত্তর চব্বিশ পরগনা জেলা পরিষদের মৎস্য ও প্রাণী সম্পদ দপ্তরের কর্মাধ্যক্ষ শেখ শাজাহান, উত্তর চব্বিশ পরগনা জেলা পরিষদের সদস্য শিবপ্রসাদ হাজরা। সন্দেশখালীর বিধায়ক সুকুমার মাহাতো এদিন কেন্দ্রের বঞ্চনা ইডি, সিবিআই এর বিরুদ্ধে কিভাবে মানুষকে গণতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলন গড়ে তোলার ডাক দিয়েছেন।আর কয়েক মাস বাদেই লোকসভা ভোটের দামামা বাজবে। অর্থাৎ ২০২৪ সালে।

তার আগেই কেন্দ্রীয় সরকার রাজনৈতিকভাবে ইডি(ED), সিবিআইকে(CBI) কাজে লাগাচ্ছে। পাশাপাশি বাংলাকে বিভিন্নভাবে বঞ্চিত করছে। এই কথা প্রতিটা মানুষের কাছে পৌঁছে দিতে হবে। তাই সঙ্গবদ্ধ হওয়ার ডাক দিলেন সন্দেশখালি মহিলা তৃণমূল কংগ্রেসের নেত্রী কর্মী সমর্থকরা। শেখ সাজান বলেন, বাংলাকে ভাতে মেরে ইডি,সিবিআইকে কাজে লাগিয়ে মুভমেন্ট ঘুরিয়ে দিচ্ছে।গরিব মানুষকে পেটে লাথি মারছে ইডি ,সিবিআই। আজ পর্যন্ত কোনো কিছু প্রমাণ করতে পেরেছে। জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করে উত্তর ২৪ পরগনা রাজনৈতিকভাবে দুর্বল করার চেষ্টা করছে, তাতে লাভ হবে না। বাংলার মানুষ সব জেনে গেছে ২১,শে যেভাবে বিজেপির পায়ের তলা থেকে মাটি সরে গেছে ২৪শে লোকসভা ভোটে তাদেরকে মানুষ ছুঁড়ে ফেলে দেবে, শুধু সময়ের অপেক্ষা। এইসব চক্রান্ত রুখে দিয়ে মানুষ তৃণমূল কংগ্রেসকে ভোট দেবে।

Tags :
Sundarbam Mahila TMC Congress On RoadSundarban TMC Mahila Congress Protest On Road
Next Article