For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সুন্দরবন ,বসিরহাট ও ন‍্যাজাটের প্রত্যন্তর বুথগুলিতে পৌঁছলেন ভোট কর্মী ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা

04:23 PM May 31, 2024 IST | Subrata Roy
সুন্দরবন  বসিরহাট ও ন‍্যাজাটের প্রত্যন্তর বুথগুলিতে পৌঁছলেন ভোট কর্মী ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা
Advertisement

নিজস্ব প্রতিনিধি, বসিরহাট, দমদম: লোকসভার শেষ দফার নির্বাচনে সীমান্ত থেকে সুন্দরবনের বিভিন্ন প্রান্তের বুথে যাওয়ার জন্য বসিরহাট লোকসভার সাতটি ডিসিআরসি কেন্দ্রে ভিড় জমান ভোট কর্মীরা। শনিবার ১ জুন অষ্টাদশ লোকসভার শেষ দফার নির্বাচন বসিরহাটে(Bashirhat)। এই বসিরহাট লোকসভার একদিকে যেমন রয়েছে বাংলাদেশের সঙ্গে সীমান্তবর্তী এলাকা, অন্যদিকে রয়েছে সুন্দরবনের(Sundarban) বিস্তীর্ণ নদী-নালায় ভর্তি দ্বীপাঞ্চল। সেই সমস্ত কেন্দ্রগুলিতে এবার ভোট কর্মীরা একে একে ইভিএম মেশিন ও ভিভি প্যাট নিয়ে পৌঁছে যান বসিরহাটের তিন পৌর এলাকা অর্থাৎ বাদুড়িয়া, টাকি ও বসিরহাটের বিভিন্ন বুথগুলিতে।

Advertisement

অন্যদিকে, রায়মঙ্গল, বিদ‍্যাধরী, ডাঁসা ও কালিন্দী ধরে নদী পেরিয়ে পৌঁছে যান সুন্দরবনের সন্দেশখালি, হিঙ্গলগঞ্জ(Hingalganj) ও হাসনাবাদের (Hasnabad)বিভিন্ন প্রান্তে। আবার ইছামতি নদী পেরিয়ে তারা ভারত-বাংলাদেশ সীমান্তের পানিতর, উত্তরপাড়া ও ঘোজাডাঙ্গা সীমান্তের একাধিক কেন্দ্রে পৌঁছে যান। সেরকম ছবি দেখা যায় বসিরহাট হাই স্কুল, বসিরহাট কলেজ, ন‍্যাজাট ও হিঙ্গলগঞ্জ আইটিআই কলেজ সহ একাধিক ডিসিআরসি কেন্দ্র থেকে। হাড়োয়ার(Haroa) পি জি হাই স্কুলের যে ডিসিআরসি কেন্দ্র রয়েছে সেখান থেকে ভোট কর্মীরা পৌঁছে যান বসিরহাট লোকসভা কেন্দ্রের দেগঙ্গা ও বারাসত ২নং ব্লকের বিভিন্ন বুথে। ১৮৮২ বুথ সম্বলিত বসিরহাট লোকসভায় মোট ভোটার সংখ্যা ১৮,০৪,২৬১। পুরুষ ভোটার ৯,২৩,৩৭৫, মহিলা ৮,৮০,৮৫২ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ৩৪।

Advertisement

এদিকে,ভোটের প্রস্তুতি কেমন চলছে এবং দমদম লোকসভা কেন্দ্রের নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ করতে দমদম কেন্দ্রের ডিসি আর সি(DCRC) কেন্দ্র ঘুরে দেখলেন ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের পুলিশ কমিশনার অলোক রাজরিয়া। এদিন তিনি বেলা গড়াতেই সোদপুর গুরু নানক ডেন্টাল কলেজ এর ডিসি আর সি কেন্দ্র পরিদর্শনে যান। এদিন নিরাপত্তা নিয়ে তিনি বলেন, ৮১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে দমদম লোকসভা কেন্দ্রে। এছাড়াও ৩৫০০ রাজ্য পুলিশ কর্মী মোতায়েন থাকবে। যাতে সকলে নিজেদের ভোট নির্বিঘ্নে নিজেরাই দিতে পারেন।

Advertisement
Tags :
Advertisement