For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বিপাকে সানি দেওল, ধর্মেন্দ্র-পুত্রের বিরুদ্ধে আর্থিক প্রতারণার অভিযোগ

তিনি দেওলের বিরুদ্ধে একটি পুলিশ অভিযোগ দায়ের করেছেন। পুলিশ ৩০ এপ্রিল তাঁকে একটি নোটিশ জারি করেছে। তবে এই অভিযোগের এখনও কোনও প্রতিক্রিয়া জানাননি সানি দেওল। এছাড়া জানওয়ার (১৯৯৯), আন্দাজ (২০০৩) ছবির পরিচালক সুনীল দর্শনও একই সংবাদ সম্মেলনে গুপ্তের সমর্থনে আসেন।
01:07 PM May 30, 2024 IST | Susmita
বিপাকে সানি দেওল  ধর্মেন্দ্র পুত্রের বিরুদ্ধে আর্থিক প্রতারণার অভিযোগ
Advertisement

নিজস্ব প্রতিনিধি: এবার প্রতারণার অভিযোগ 'গদর' অভিনেতা সানি দেওলের বিরুদ্ধে। চলচ্চিত্র প্রযোজক সোরভ গুপ্তা (সানডান এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড) অভিনেতা-এমপি সানি দেওলের বিরুদ্ধে প্রতারণা, চাঁদাবাজি এবং জালিয়াতির চমকপ্রদ অভিযোগ তুলেছেন। তাঁর অভিযোগ, অভিনেতা তাঁদের সঙ্গে একাধিক ছবির জন্য চুক্তি করে টাকা নিয়েছেন। কিন্তু তিনি আর ছবির কাজে হাত দেননি। গতবছর মুক্তি পেয়েছে তাঁর বহুল আলোচিত ছবি 'গদর 2'। ছবিটি বিশ্বব্যাপী বক্সঅফিসে রীতিমতো ঝড় তুলেছিল। এই মূহুর্তে তিনি রাজকুমার সন্তোষীর সঙ্গে 'লাহোর 1947'-ছবির কাজে ব্যস্ত। চলতি সপ্তাহের শুরুর দিকে একটি প্রেস কনফারেন্সে, গুপ্তা (একজন রিয়েল এস্টেট ডেভেলপার থেকে প্রযোজক) অভিযোগ করেছেন যে, সানি দেওল ২০১৬ সালে তাঁদের সঙ্গে একটি চলচ্চিত্র করার জন্য তাঁর কাছ থেকে অগ্রিম টাকা নিয়েছিলেন, কিন্তু তিনি চলচ্চিত্রটি শুরু করবেন বলে প্রতিশ্রুতি দিয়ে আরও টাকা নেন, কিন্তু তিনি এখনও ছবির কাজ শুরু করেননি।

Advertisement

তিনি আরও বলেন, "২০১৬ সালে সানি দেওলের সঙ্গে তিনি চলচ্চিত্রের জন্য চুক্তি করেছিলেন। এবং চুক্তি অনুযায়ী, ছবিতে সানিকে পারিশ্রমিক হিসেবে ৮ কোটি টাকা দেওয়ার কথা হয়েছিল। এরপর আমরা তাঁকে অগ্রিম ১ কোটি টাকা দিয়েছিলাম। কিন্তু আমার ফিল্ম শুরু করার পরিবর্তে, সে পোস্টার বয়েজ (২০১৭) এর শুটিং বেছে নিয়েছিল। এরপর তিনি আমাকে ছবির জন্যে আরও টাকা দিতে বলেন, সব মিলিয়ে এখনও পর্যন্ত আমি সানি জির অ্যাকাউন্টে ২.৫৫ কোটি টাকা পাঠিয়েছি। তিনি আমার কাছ থেকে একজন পরিচালক, ফিল্মিস্তান স্টুডিও বইতে টাকা দিতে এবং একজন নির্বাহী প্রযোজক পেতে সাহায্যে করার নামে টাকা নিয়েছিলেন।" প্রযোজক আরও অভিযোগ করেন যে, 'দেওল আমার কোম্পানির সঙ্গে ২০২৩ সালে আরও চুক্তি করেছিলেন। যখন আমরা চুক্তিটি পড়ি, তখন দেওল আমার সঙ্গে কোনও পরামর্শ না করেই তাঁর পারিশ্রমিক ৪ কোটি থেকে ৮ কোটি বাড়িয়ে দেন।'

Advertisement

গুপ্তা আরও শেয়ার করেছেন যে, তিনি দেওলের বিরুদ্ধে একটি পুলিশ অভিযোগ দায়ের করেছেন। পুলিশ ৩০ এপ্রিল তাঁকে একটি নোটিশ জারি করেছে। তবে এই অভিযোগের এখনও কোনও প্রতিক্রিয়া জানাননি সানি দেওল। এছাড়া জানওয়ার (১৯৯৯), আন্দাজ (২০০৩) ছবির পরিচালক সুনীল দর্শনও একই সংবাদ সম্মেলনে গুপ্তের সমর্থনে আসেন। এবং তিনিও অভিযোগে বলেন যে, তিনিও একবার সানি দেওলের সঙ্গে একই সমস্যার মুখোমুখি হয়েছিলেন। “সানি দেওল আমার সিনেমা অজয় ​​(১৯৯৬) থেকে বিদেশী বিতরণের জন্য স্বত্ব কিনেছিলেন এবং শুধুমাত্র আংশিক অর্থ প্রদান করেছিলেন। ব্যালেন্স পেমেন্ট কখনই আসেনি। পরে, সানি আমাকে তার সঙ্গে একটি প্রজেক্টে কাজ করার জন্য অনুরোধ করে বলেছিলেন, 'আমাকে বিশ্বাস করুন, আমাকে সাহায্য করুন' এবং আমাকে আবার তাকে অর্থ প্রদান করতে বাধ্য করেন।” এছাড়াও আরও একটি শিল্প সূত্র, নাম প্রকাশ না করার শর্তে, জানিয়েছেন, দেওল চুক্তি স্বাক্ষর করার পরে বেশ কয়েকটি প্রযোজকের প্রতিশ্রুতি অসম্মান করার জন্য কুখ্যাত। তিনি বছরের পর বছর ধরে একজন পরিচিত সমস্যা সৃষ্টিকারী। মুম্বাইয়ে একটি বিশাল সেট তৈরি করা প্রযোজককে রাম জন্মভূমি নামে একটি চলচ্চিত্রের স্ক্রিপ্ট দিয়েছিলেন সানি। সানি ৫ কোটিতে ছবিতে চুক্তিবদ্ধ করেছিলেন। কিন্তু পরে, তিনি সেটে আসতে অস্বীকার করেন এবং ২৫ কোটি টাকা দাবি করেন কারণ তিনি পরপর ব্লকবাস্টার চলচ্চিত্র উপহার দিয়েছেন।

Advertisement
Tags :
Advertisement