For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

টি টোয়েন্টিতে শীর্ষ বাটারের সিংহাসনচ্যূত সূর্য, কে বসলেন?

04:48 PM Jun 26, 2024 IST | Sundeep
টি টোয়েন্টিতে শীর্ষ বাটারের সিংহাসনচ্যূত সূর্য  কে বসলেন
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ভারতের কাছে হেরে টি টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে অস্ট্রেলিয়া। কিন্তু সান্ত্বনা পুরস্কারের মতো আইসিসি’র টি টোয়েন্টির সেরা ব্যাটারের তালিকায় সূর্য কুমার যাদবকে হঠিয়ে উঠে এলেন অজি ওপেনার ট্র্যাভিস হেড। শুধু সূর্য কুমার যাদবই যে সেরা ব্যাটারের সিংহাসনচ্যূত হয়েছেন তাই নয়, হতশ্রী পারফরম্যান্সের জেরে ফিল সল্ট, বাবর আজম এবং মহম্মদ রিজওয়ানরাও এক ধাপ করে নিচে নেমেছে। তবে চলতি বিশ্বকাপেই হেডকে সরিয়ে ফের সিংহাসনে বসার সুযোগ থাকছে সূর্যের কাছে।

Advertisement

বুধবার আইসিসির তরফ থেকে টি টোয়েন্টির সেরা ব্যাটার, সেরা বোলার ও অলরাউন্ডারের সর্বশেষ র‍্যাঙ্কিং প্রকাশ করা হয়েছে। তালিকা অনুযায়ী, সেরা ব্যাটারের সিংহাসনচ্যূত হয়েছেন সূর্য কুমার যাদব। ভারতীয় ব্যাটারের রেটিং পয়েন্ট ৮৪২। আর সূর্যকে সরিয়ে হঠিয়ে শীর্ষস্থানে উঠে আসা ট্র্যাভিস হেডের রেটিং পয়েন্ট ৮৪৪। সেরা বোলারের সিংহাসন দখলে রেখেছেন ইংল্যান্ডের আদিল রশিদ। দুই ধাপ এগিয়ে দ্বিতীয়স্থানে উঠে এসেছেন শ্রীলঙ্কার অধিনায়ক ওয়ানিন্দু হাসারঙ্গা। তিন নম্বরে রয়েছেন অজি পেসার জোস হ্যাজলউড।

Advertisement

টি টোয়েন্টিতে অলরাউন্ডারের ক্রমতালিকায় এক ধাপ এগিয়ে শীর্ষস্থানে উঠে এসেছেন শ্রীলঙ্কার অধিনায়ক ওয়ানিন্দু হাসারঙ্গা। দু’য়ে আফগানিস্তানের মহম্মদ নবি এবং তিনে রয়েছেন ভারতের হার্দিক পাণ্ড্য। বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক তথা বাঁ হাতি অলরাউন্ডার সাকিব আল হাসান তিন ধাপ নিচে নেমে প্রথম পাঁচ থেকে ছিটকে গিয়েছেন। তাঁর অবস্থান ছয় নম্বরে। ২০১২ সালের ২১ সেপ্টেম্বরের পর গত ১২ বছরে তিনি কখনও পাঁচের নিচে ছিলেন না। অর্থা‍ৎ এক যুগের মধ্যে ক্রমতালিকায় তলানিতে গিয়ে ঠেকেছেন প্রাক্তন টাইগার অধিনায়ক।

Advertisement
Tags :
Advertisement