OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রামমন্দির উদ্বোধনের লাইভ অনুষ্ঠানে সাইবার হামলার আশঙ্কা

12:57 PM Jan 21, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : রাম মন্দির উদ্বোধনের লাইভ সম্প্রচার অনুষ্ঠানে সাইবার হামলার আশঙ্কা করা হচ্ছে। উত্তরপ্রদেশের মুখ্য সচিব দুর্গা মিশ্রা রাজ্যের সমস্ত বিভাগীয় প্রধানদের এই বিষয়ে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন। আগামী ২২ থেকে ২৫ জানুয়ারি উত্তরপ্রদেশ সরকারের যাবতীয় সরকারি ওয়েবসাইট এবং পোর্টালে কোন আপডেট হবে না। এমনই লিখিত নির্দেশিকা জারি করেছেন যোগী সরকারের মুখ্য সচিব। রবিবার প্রশাসনের শীর্ষ হামলা ও পুলিশ আধিকারিকদের নিয়ে জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইতিমধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে উচ্চ পর্যায়ের দল পাঠানো হয়েছে অযোধ্যায়। এই প্রতিনিধি দলে রয়েছে ইন্ডিয়ান সাইবার ক্রাইম কো-অর্ডিনেশন সেন্টারের আধিকারিকরা। এছাড়াও রয়েছেন ইন্টালিজেন্স ব্যুরো ও ইন্ডিয়ান কম্পিউটার রেসপন্স টিমের প্রতিনিধিরা। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে সতর্কবার্তায় জানানো হয়েছে, হোয়াটস অ্যাপের মাধ্যমে এই সাইবার হামলা হতে পারে। উত্তর প্রদেশ সরকারের তরফ থেকে সবরকমের সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশের তরফে সাইবার হামলা রুখতে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রয়োগ করা হয়েছে।

উত্তর প্রদেশ সরকারের আইন শৃঙ্খলার দায়িত্বে থাকা ডিজি প্রশান্ত কুমার জানান, গোটা অযোধ্যা শহর জুড়ে ১০ হাজার সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। শুধু মন্দির চত্বরের মধ্যেই ৪০০টি ক্যামেরা বসানো হয়েছে। এই প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করা হচ্ছে নিরাপত্তা ব্যবস্থায়। এই এআই প্রযুক্তি সম্পন্ন নজরদারির মাধ্যমে রামমন্দিরে কারা কারা প্রবেশ করছেন, তাঁদের ওপর নজরদারি চালানো যাবে।

Tags :
RammandiruttarpradeshYogi adityanath
Next Article