For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বিধানসভার শীতকালীন অধিবেশন থেকে সাসপেন্ড শুভেন্দু

রাজ্য বিধানসভার শীতকালীন অধিবেশন থেকে সাসপেন্ড করা হল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। অধ্যক্ষের প্রতি অসম্মানজনক আচরণের জন্য এই শাস্তি।
03:16 PM Nov 28, 2023 IST | Koushik Dey Sarkar
বিধানসভার শীতকালীন অধিবেশন থেকে সাসপেন্ড শুভেন্দু
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: রাজ্য বিধানসভার(West Bengal State Assembly) অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের(Speaker Biman Banerjee) প্রতি অসম্মানজনক আচরণের জন্য রাজ্য বিধানসভার শীতকালীন অধিবেশন(Winter Session) থেকে সাসপেন্ড করা হল রাজ্যের বিরোধী দলনেতা(Leader of Opposition) শুভেন্দু অধিকারীকে(Suvendu Adhikari)। একই সঙ্গে বিজেপির(BJP) তরফেও অধ্যক্ষের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হয়েছে। রাজ্যে বিভিন্ন সরকারি দফতরে দুর্নীতির অভিযোগে বিধানসভায় বিজেপির আনা আলোচনা-প্রস্তাব খারিজ করে দেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। সেই প্রস্তাব এনেছিলেন শুভেন্দু। প্রস্তাব খারিজ হতেই বিধানসভার ভিতরেই বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি বিধায়করা। হাতে ছিল পোস্টার। দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখানোর পর তাঁরা ওয়াক আউট করেন। যদিও তৃণমূল সূত্রে জানা গিয়েছে, অধ্যক্ষ দুর্নীতি ইস্যুতে শুভেন্দুর আনা মুলতবি প্রস্তাব আনার আবেদন খারিজ করে দিলেও সেই প্রস্তাব পাঠের অনুমতি দেন অধ্যক্ষ। কিন্তু শুভেন্দু তাতে রাজী হননি।

Advertisement

জানা গিয়েছে, রাজ্য বিধানসভার অধ্যক্ষের বিরুদ্ধে অসম্মানজনক আচরণের অভিযোগে বিরোধী দলনেতার বিরুদ্ধে সাসপেনশন মোশন আনেন তৃণমূল(TMC) বিধায়ক তাপস রায়। সেই প্রস্তাবে সম্মত হন স্পিকার। তারপরেই জানিয়ে দেওয়া হয় শুভেন্দুকে রাজ্য বিধানসভার শীতকালীন অধিবেশনের পুরো মেয়াদের জন্য সাসপেন্ড করা হয়েছে। এর আগে ২০২২ সালের ২৮ মার্চ শুভেন্দু-সহ পাঁচ বিজেপি বিধায়ক সাসপেন্ড হন। ওই অধিবেশনের আগে দু’জন বিজেপি বিধায়ক সাসপেন্ড হন। মোট সাত জন বিধায়ক সাসপেন্ড হন। পরে অবশ্য আদালতের হস্তক্ষেপে সাসপেনশন প্রত্যাহার করা হয় তাঁদের। কিন্তু এতকিছুর পরেও ঘুম ভাঙছে না পদ্মশিবিরের বিধায়কদের। তাঁরা নিয়ম করে রাজ্য বিধানসভার প্রতিটি অধিবেশ নে অসংসদীয় আচরণ করে চলেছেন।

Advertisement

Advertisement
Tags :
Advertisement