OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

স্বামীজির জন্মজয়ন্তী, জেলার নেতাদের সঙ্গে বৈঠক পিছোলেন মমতা

07:39 PM Jan 11, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : শুক্রবার স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তী। স্বামীজির জন্মজয়ন্তী থাকায় পিছিয়ে গেল তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জেলার নেতাদের সঙ্গে বৈঠক। শুক্রবার মুর্শিদাবাদ জেলার নেতাদের সঙ্গে বৈঠক হওয়ার কথা ছিল তৃণমূল নেত্রীর। কিন্তু তা হচ্ছে না। উল্লেখ্য, ইতিমধ্যে ১২ জানুয়ারি দিন ব্লকে ব্লকে কর্মীদের স্বামীজির জন্মজয়ন্তী পালনের নির্দেশ দিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার মুর্শিদাবাদ জেলা তৃণমূল নেতৃত্বকে জানিয়ে দেওয়া হয়েছে, মুর্শিদাবাদ জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক হবে ১৯ জানুয়ারি অর্থাৎ আগামী সপ্তাহের শুক্রবার। সেদিনই মুখ্যমন্ত্রীর বাসভবনে জেলার নেতাদের আসতে বলা হয়েছে।

মুর্শিদাবাদে রয়েছে তিনটি লোকসভা আসন, বহরমপুর, মুর্শিদাবাদ ও জঙ্গিপুর। বহরমপুর বাদ দিলে এই জেলায় দুটি আসনই রয়েছে তৃণমূলের দখলে। বহরমপুর আসনটি রয়েছে কংগ্রেসের দখলে। এখান থেকেই গত বেশ কয়েকটি লোকসভা ভোটে জয়ী হয়েছেন কংগ্রেসের অধীর চৌধুরী। কংগ্রেসের সঙ্গে এই রাজ্যে আসন সমঝোতা আদৌ হবে কিনা, তা এখনও নিশ্চিত নয়। তবে তৃণমূল নেত্রী ইতিমধ্যেই রাজ্যে একা লড়াইয়ের ইঙ্গিত দিয়ে রেখেছেন। এই পরিস্থিতিতে মুর্শিদাবাদে তৃণমূলের রণকৌশল কী হয়, সেদিকেই নজর থাকবে রাজনৈতিক মহলের। এই দিক থেকে বিচার করলে আগামী ১৯ জানুয়ারি মুর্শিদাবাদ জেলাকে নিয়ে বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

ইতিমধ্যে মুর্শিদাবাদে একা লড়াইয়ের প্রস্তুতি শুরু করে দিয়েছে তৃণমূল নেতৃত্ব। বহরমপুরে অধীর চৌধুরীর বিরুদ্ধে লড়লে নতুন প্রার্থী তো দেওয়া হবেই, সেইসঙ্গে মুর্শিদাবাদে তৃণমূল প্রার্থী আবু তাহের অসুস্থ থাকায় নতুন প্রার্থী দেওয়ার চিন্তাভাবনা শুরু হয়েছে।

Tags :
KolkataMamata BanerjeeMurshidabadTmc
Next Article