OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কাটা পা কাণ্ডে NRS-এ রিপোর্ট তলব স্বাস্থ্য ভবনের

01:45 PM Nov 18, 2023 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ দিন কয়েক আগে ট্রেন দুর্ঘটনায় যুবকের ক্ষতিগ্রস্ত দুটো পা হাঁটুর নিচ থেকে কেটে বাদ দিয়েছিলেন চিকিৎসকরা।  ঘটনাটি ঘটেছিল এনআরএস হাসপাতালে। এবার এই  ঘটনা প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসলো রাজ্যের স্বাস্থ্য ভবন। কেন এমন করলেন  চিকিৎসকরা তা নিয়ে প্রশ্ন তুলেছেন স্বাস্থ্য ভবনের আধিকারিকরা। রিপোর্ট পাওয়ার পর সেক্ষেত্রে পদক্ষেপ করতে পারে স্বাস্থ্য ভবন। 

প্রসঙ্গত, রোগীর কোনও অঙ্গ বাদ গেলে সেক্ষেত্রে কী করনীয় তার নির্দিষ্ট নিয়ম রয়েছে। তা সত্ত্বেও নার্সের এমন কাণ্ডে ফের হাসপাতালে ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে।  জানা গিয়েছে, ওই যুবকের নাম মহম্মদ রাজ। তিনি ট্যাংরার বাসিন্দা। গত সোমবার তিনি ট্যাংরা থেকে লক্ষীকান্তপুর যাচ্ছিলেন ট্রেন থেকে পড়ে গিয়ে তাঁর ২টি পা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। এরপর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা হাঁটুর নিচে থেকে দুটি পা কেটে বাদ দেন। 

পরিবারের  অভিযোগ  হাসপাতালে  কর্তব্যরত নার্স রাজের কাটা দুটো পা ধরিয়ে দিয়ে বাড়ি যেতে বলেন। নার্সের এমন কাণ্ডে তাজ্জব হয়ে যান পরিবারের সদস্যরা। বর্তমানে রাজের পা দুটি মর্গে রাখা হয়েছে। ইতিমধ্যেই এই ঘটনার প্রকাশ্যে আসতেই স্বাস্থ্য ভবনের তরফে নোটিশ পাঠানো হয়েছে  এনআরএস হাসপাতালে। তবে সরকারি হাসপাতালে এই ঘটনা প্রথম নয় এরআগে বহুবারই সরকারি হাসপাতালের এই চিত্র প্রকাশ্যে এসেছে।

Tags :
NRSNRS HospitalSWASTHYA BHAWAN
Next Article