For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জামাইষষ্ঠীতে মিষ্টির গাছ তৈরি করলেন এক মিষ্টান্ন ব্যবসায়ী

02:06 PM Jun 12, 2024 IST | Reshmi Khatun
জামাইষষ্ঠীতে মিষ্টির গাছ তৈরি করলেন এক মিষ্টান্ন ব্যবসায়ী
Advertisement

নিজস্ব প্রতিনিধি : জামাইষষ্ঠী উপলক্ষ্যে একের পর এক ভিড় দোকানগুলিতে। প্রত্যেক বছরই এই বিশেষ দিনগুলিতে কোন না কোন অভিনব কারুকার্যে সেজে ওঠে জামাইষষ্ঠী স্পেশ্যাল মিষ্টিগুলো। কোনোটার উপরে লিখা থাকে জামাইষষ্ঠী, কোনটার উপরে শুভেচ্ছা।এবারও তার ব্যতিক্রম হল না। জামাইষষ্ঠীতে পরিবেশ রক্ষার বার্তা দিলেন  কুলগাছিয়ার এক মিষ্টান্ন ব্যবসায়ী।

Advertisement

দিনের পর দিন যেভাবে পরিবেশ বিকৃত হচ্ছে তাতে মানব সভত্যা আজ ধ্বংসের মুখে। এই পরিণতির জন্য মানুষই দায়ী। তাই সচেতন করার উদ্দেশ্যে এইরকম অভিনব উদ্যোগ বেছে নিয়েছে এক মিষ্টি বিক্রেতা। জামাইষষ্ঠীতে সকলের নজর কেড়েছে এই মিষ্টির গাছ।

Advertisement

মিষ্টান্ন প্রতিষ্ঠান সূত্রে খবর, ৫০০ গ্রাম ওজনের মিষ্টির গাছটির দাম ৩০০ টাকা। তবে আপাতত এইরকম মিষ্টির গাছ অল্পই তৈরি করা হয়েছে। যদি ক্রেতা চান তবে আবার বানানো হবে বলে জানান মিষ্টান্ন ব্যবসায়ী। মিষ্টি বিক্রেতার এই অভিনব উদ্যোগকে বাহবা জানিয়েছেন অনেকেই।

অন্যদিকে জামাইের আদরে কোন খামতি না রাখতে, বিশেষ উপহার স্বরুপ অনেকেই বেছে নিতে চাইছেন এই মিষ্টিকে। তবে এটা ঠিক জামাই আপ্যায়নে শুধু মিষ্টি নয়, পঞ্চ ব্যঞ্জনও আলাদা জায়গা পায় মেনুতে। তবে মিষ্টির কদর আজও কমে যায় নি। যেকোন আচার অনুষ্ঠানে মিষ্টি খাওয়ার মধ্য দিয়ে উদযাপন করে থাকেন সকলে।

Advertisement
Tags :
Advertisement