For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

গুগলের পর এবার কর্মী ছাঁটাইয়ের পথে সুইগি

05:16 PM Jan 26, 2024 IST | Srijita Mallick
গুগলের পর এবার কর্মী ছাঁটাইয়ের পথে সুইগি
courtesy: Google
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ নতুন বছর পড়তেই কর্মী ছাঁটাই করা শুরু করবে বেসরকারি খাদ্য ডেলিভারী সংস্থা সুইগি।  প্রায় ৪০০ জন কর্মীকে ছাঁটাই করা হবে বলে জানিয়েছে সুইগি। ফুড ডেলিভারির ৬০০০ কর্মচারীর প্রায় ৭% এর উপর প্রভাব ফেলবে।   

Advertisement

জানা গিয়েছে, কোম্পানির খরচ কমাতেই এই কর্মী ছাঁটাই করবে সুইগি। এরফলে প্রযুক্তি, গ্রাহক পরিষেবা এবং কর্পোরেট ভূমিকায় কর্মীরা কর্মী ছাঁটাইয়ের ফলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে। একটি রিপোর্ট অনুসারে , ২০২৩ সালে ৩৮০ জন কর্মীকে ছাঁটাই করেছিল সুইগি। আর এবার ঠিক ১২ মাস পর ৪০০ জন কর্মী ছাঁটাইয়ের কথা বলল সুইগি। আগামি সপ্তাহ থেকে শুরু হবে এই কাজ কর্মী ছাঁটাইয়ের কাজ ।

Advertisement

তবে ২০২৩ সালে সুইগি তরফ আশ্বাস দেওয়া হয়েছিল , এই ছাঁটাইয়ের পর যেসকল কর্মীরা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের আর্থিক এবং শারীরিক সহায়তা করা হবে। উল্লেখ্য, ২০২৪ সাল পড়তেই শুরু হয়েছে কর্মী  ছাঁটাই। গত ১১ই জানুয়ারি শতাধিক কর্মীকে ছাঁটাই করেছে গুগল। ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট, হার্ডওয়্যার এবং ইঞ্জিনিয়ারিং টিমের শতাধিক কর্মীকে গুগল ছাঁটাই করছে বলে জানা গিয়েছে। এছাড়াও ভয়েস ভিত্তিক গুগল অ্যাসিস্ট্যান্ট এবং অগমেন্টেড রিয়েলিটি হার্ডওয়্যার টিমের কর্মীদেরও ছাঁটাই করা হয়েছে। এছাড়াও গুগলের আগে কর্মী ছাঁটাই করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রোপ-টেক স্টার্টআপ ফ্রন্টডেস্ক কোম্পানি। মাত্র ২ মিনিটের গুগল মিটেই চাকরি হারিয়েছিলেন ২০০ জন কর্মী। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই গুগলে শুরু হল কর্মী ছাঁটাই।

Advertisement
Tags :
Advertisement