For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

অস্ট্রেলিয়ার কাছে হারল বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড

02:08 AM Jun 09, 2024 IST | Sundeep
অস্ট্রেলিয়ার কাছে হারল বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড
Advertisement

নিজস্ব প্রতিনিধি: টি টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচেই অস্ট্রেলিয়ার কাছে হেরে গেল গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে সাত উইকেট হারিয়ে ২০১ রান তুলেছিল অজিরা।  জবাবে ৬ উইকেট খুঁইয়ে ১৬৫ রান তুলতে সক্ষম হয়েছে জস বাটলার বাহিনী। অস্ট্রেলিয়ার কাছে হেরে বড় বিপদে পড়ে গেল বর্তমান চ্যাম্পিয়নরা।   

Advertisement

শনিবার বার্বাডোজের কেনসিংটন ওভালে টসে জিতে প্রথমে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠান ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। দলের গোড়াপত্তন করতে নেমেই রুদ্রমূর্তি ধারন করেন দুই অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্র্যাভিস হেড। শুরু থেকেই ইংল্যান্ডের বোলারদের পিটিয়ে ছাতু করতে শুরু করেন দুজনে। শেষ পর্যন্ত পঞ্চম ওভারে বিধ্বংসী ওয়ার্নারকে (১৬ বলে ৩৯) মইন আলি। পরের ওভারে হেডকে (৩৪ রান) ফেরান জোফ্রা আর্চার। পর পর দুই উইকেট হারানোয় অস্ট্রেলিয়ার রানের গতি খানিকটা শ্লথ হয়ে যায়। তৃতীয় উইকেটে জুটি বেঁধে ৬৫ রান যোগ করে দলের ভিত শক্ত জায়গায় পৌঁছে দেন অধিনায়ক মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েল। ব্যাক্তিগত ৩৫ রানে লিয়াম লিভিংস্টোনের শিকার হয়ে সাজঘরে ফেরেন মার্শ। দুই বল বাদে ম্যাক্সওয়েলকে (২৮) ফেরান আদিল রশিদ। ছয় নম্বরে নেমেই শুরু থেকেই আগ্রাসী মেজাজে খেলতে শুরু করেন টিম ডেভিড। যদিও বেশিদূর এগোতে পারেননি তিনি। মাত্র ১১ রান করে ফিরে যান। ষষ্ঠ উইকেটে জুটি বেঁধে দলকে ২০০ রানের গণ্ডি পার করে দেন মার্কাস স্টোইনিস ও ম্যাথু ওয়াডে। শেষ ওভারে পর পর দুই বলে সাজঘরে ফেরত যান স্টোইনিস (৩০) ও প্যাট কামিংস (০)। নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ২০১ রান তোলে অস্ট্রেলিয়া।

Advertisement

জয়ের জন্য রানের পাহাড় টপকাতে শুরু থেকেই চালিয়ে খেলতে শুরু করেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার ও ফিল সল্ট। আস্কিং রান রেট যাতে কোনও ভাবে হাতের বাইরে না চলে যায় সেই হিসাব কষে খেলতে থাকেন দুজনে। ৭ ওভারে বিনা উইকেট ৭৩ রান যোগ করেন। অষ্টম ওভারে বল করতে এসেই সল্টকে (৩৭) ফিরিয়ে ইংল্যান্ড শিবিরে প্রথম ধাক্কা দেন অ্যাডাম জাম্পা। নিজের পরের ওভারে ফের জস বাটলারকে (৪২) সাজঘরের পথ দেখান অজি স্পিনার। পরের ওভারে উইল জ্যাকসকে (১০) ফিরিয়ে ইংল্যান্ডকে চাপে ফেলে দেন মার্কাস স্টোইনিস। চতুর্থ উইকেটে জনি বেয়ারস্টো ও মইন আলি প্রতিরোধ গড়ার চেষ্টা চালান। বেয়ারস্টোকে (৭) ফিরিয়ে সেই প্রতিরোধ ভেঙে দেন জস হ্যাজলউড। এর পরে একাই দলকে টেনে নিয়ে যেতে থাকেন মইন। ১৬তম ওভারে তাঁকে (২৫) ফিরিয়ে ইংল্যান্ডের ব্যাটিং মেরুদণ্ড ভেঙে দেন প্যাট কামিন্স। ষষ্ঠ উইকেটে জুটি বেঁধে ২৪ রান যোগ করেন লিয়াম লিভিংস্টোন ও হ্যারি ব্রুক। ১৯তম ওভারে বল করতে এসে লিভিংস্টোনকে (১৫) ফিরিয়ে জুটি ভাঙেন কামিন্স। শেষ ওভারে জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ছিল ৫০ রান। শেষ পর্যন্ত ১৩ রান তুলতে সফল হন হ্যারি ব্রুক (অপরাজিত ২০) ও ক্রিস জর্ডান (অপরাজিত ১)।

Advertisement
Tags :
Advertisement