For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বিরাট-অক্ষরের চওড়া ব্যাটে ১৭৬ রান তুলল ভারত

09:39 PM Jun 29, 2024 IST | Sundeep
বিরাট অক্ষরের চওড়া ব্যাটে ১৭৬ রান তুলল ভারত
Advertisement

নিজস্ব প্রতিনিধি, বার্বাডোজ: বিরাট কোহলি ও অক্ষর পটেলের চওড়া ব্যাটে ভর করে টি টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে বড় রানের ইনিংস গড়ল টিম ইন্ডিয়া। শনিবার রাতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৭৬ রান তুলেছেন রোহিত শর্মারা।   

Advertisement

কেনসিংটন ওভালে এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। শুরু থেকেই মারমুখী মেজাজে ব্যাটিং শুরু করেন বিরাট কোহলি। প্রথম ওভারেই মার্কো ইয়ানসেনের বলে তিনটি বাউন্ডারি হাঁকিয়ে ১৫ রান নেন তিনি। দ্বিতীয় ওভার করতে বল করতে আসা বাঁ হাতি স্পিনার কেশব মহারাজের প্রথম দুই বলে চার হাঁকান রোহিত শর্মা। চতুর্থ বলে হাইনরিখ ক্লাসেনের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন ভারত অধিনায়ক (৯)। ব্যাট করতে নেমে শেষ বলে রিভার্স সুইপ করতে গিয়ে উইকেট ছুড়ে দিয়ে দলকে চাপে ফেলে দিয়ে শূন্য রানে সাজঘরে ফেরেন ঋষভ পন্থ। ২৩ রানে পর পর দুই উইকেট হারিয়ে চাপে ফেলা দলকে বিপদ থেকে উদ্ধারের দায়িত্ব কাঁধে না নিয়ে কাগিসো রাবাদার বলে ছক্কা মারতে গিয়ে বাউন্ডারি লাইনে ক্লাসেনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান সূর্যকুমার যাদবও (৩)।

Advertisement

এর পরে রোহিত ও অক্ষর পটেল জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যান। কোহলি ক্রিজের এক প্রান্ত আগলে রাখলেও পাল্টা মারের পথে হাঁটেন অক্ষর। ১৪তম ওভারে কাগিসো রাবাডার প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে দলকে ১০০ রানের গণ্ডি পার করিয়ে দেন তিনি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তৃতীয় বলে রান নিতে গিয়ে কুইন্টন ডি’ককের ছোড়া বলে আউট হয়ে যান অক্ষর। সাজঘরে ফেরার আগে চার ছক্কার সাহায্যে ৩১ বলে করেন ৪৭ রান। অক্ষর ফিরে যাওয়ার পরে মাথা ঠাণ্ডা করে খেলতে থাকেন কোহলি। খানিকটা মন্থরগতিতে ব্যাট করে ৪৮ বলে নিজের অর্ধশতরান পূর্ণ করেন। অর্ধশতরানের পরেই রুদ্রমূর্তি ধারণ করেন তিনি। উল্টোপ্রান্তে থাকা শিভম দুবেও হাত খুলে মারতে থাকেন। দুজনে ৫৭ রান যোগ করেন। ১৯তম ওভারে জানসেনের বলে ছক্কা হাঁকানোর পরেই কাগিসো রাবাডার হাতে ক্যাচ তুলে বিদায় নেন কোহলি। ৫৮ বলে ছয়টি চার ও দুটি ছক্কার সাহায্যে ৭৬ রান করে ফিরেছেন তিনি। শেষ ওভারে বল করতে এসে ভারতকে জোড়া ধাক্কা দেন আনরিক নোখিয়ে। চতুর্থ বলে ফেরান শিভম দুবেকে (১৫ বলে ২৭)। আর শেষ বলে ফেরান রবীন্দ্র জাদেজাকে (২) ২ বলে ৫ রান করে অপরাজিত থাকেন হার্দিক পাণ্ড্য। দক্ষিণ আফ্রিকার পক্ষে কেশব মহারাজ, আনরিক নোখিয়ে ও কাগিসো রাবাডা দুটি করে উইকেট নেন। মার্কো জানসেন নিয়েছেন একটি উইকেট।

Advertisement
Tags :
Advertisement