For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আমেরিকাকে গুঁড়িয়ে সেমিফাইনালে ইংল্যান্ড

10:51 PM Jun 23, 2024 IST | Sundeep
আমেরিকাকে গুঁড়িয়ে সেমিফাইনালে ইংল্যান্ড
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ‘বাঁচা-মরা’র ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্রকে দুরমুশ করে টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেল ইংল্যান্ড। রবিবার ক্রিস জর্ডানের আগুনে বোলিংয়ে ১১৫ রানে গুটিয়ে গিয়েছিল আমেরিকা। জবাবে ৬২ বল বাকি থাকতেই হাতে ১০ উইকেট নিয়ে জিতে গেলেন জস বাটলাররা।

Advertisement

রবিবার বার্বাডোজের কেনসিংটন ওভালে ‘বাঁচা-মরা’র ম্যাচে টসে জিতে প্রথমে আমেরিকাকে ব্যাট করতে পাঠান ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। দুই ম্যাচ হেরে আগেই প্রতিযোগিতা থেকে বিদায় নেওয়া মার্কিন যুক্তরাষ্ট্রের অধিকাংশ খেলোয়াড়দের মধ্যে সেই লড়াকু মনোভাব দেখা যায়নি। আন্দ্রে গাউস ৮ রান করে ফেরেন। মাত্র ১২ রান করেন স্টিভেন টেলর। অধিনায়ক অ্যারন জোনসের অবদান ১৬ বলে ১০ রান। নীতীশ কুমার (৩০), কোরি অ্যান্ডারসন (২৯)ও হরমিত সিংহ (২১) খানিকটা লড়াই চালানোর চেষ্টা করেছেন। ১৮ ওভারের শেষে মার্কিন যুক্তরাষ্ট্রের সংগ্রহ ছিল সাত উইকেটে ১১৫। কিন্তু ১৯ তম ওভারে বল করতে এসে আগুন ঝরান ক্রিস জর্ডান। সেই আগুনে পুড়ে ছারখার হয়ে যায় মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যাটিং অর্ডার। প্রথম বলেই কোরি অ্যান্ডারসনকে সাজঘরে ফেরান জর্ডান। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে পর পর ফিরিয়ে দেন আলি খান (০), এন কেনজিগে (০) ও সৌরভ নেত্রাভালকরকে (০)। শূন্য রানেই চার উইকেট খুঁইয়ে ফেলে আমেরিকা। ১৮.৫ ওভারে ১১৫ রানেই গুটিয়ে যায় অ্যারন জোনসের ইনিংস। মার্ক উডের বদলি হয়ে খেলতে নামা ক্রিস জর্ডান শুধু হ্যাটট্রিকই করেননি, ২.৫ ওভার বল করে মাত্র ১০ রান দিয়ে চার উইকেট নিয়েছেন।

Advertisement

জয়ের জন্য জস বাটলারদের প্রয়োজন ছিল মাত্র ১১৬ রান। নেট রান রেটের বিষয়টি মাথায় রেখে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ব্যাট করতে থাকেন ইংল্যান্ড অধিনায়ক। আর বাটলারের তাণ্ডবে ‘ত্রাহি-ত্রাহি’ রব ওঠে মার্কিন শিবিরে। শেষ পর্যন্ত কোন উইকেট না হারিয়ে ৯.৪ ওভারেই জয়ের লক্ষ্যে দলকে পৌঁছে দেন বাটলার ও ফিল সল্ট। এদিন জয়ের ফলে চার পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে থেকেই সুপার এইটের অভিযান শেষ করল গতবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। সেই সঙ্গে সেমিফাইনালে খেলার ছাড়পত্রও জোগাড় করে নিল। গ্রুপের শেষ ম্যাচে যদি দক্ষিণ আফ্রিকা জিতে যায় তাহলে বিদায় নেবে ওয়েস্ট ইন্ডিজ। আর হারলে বিদায় নেবে দক্ষিণ আফ্রিকা।

Advertisement
Tags :
Advertisement