For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রোহিতের তাণ্ডব, অস্ট্রেলিয়াকে ২০৬ রানের লক্ষ্য দিল ভারত

09:50 PM Jun 24, 2024 IST | Sundeep
রোহিতের তাণ্ডব  অস্ট্রেলিয়াকে ২০৬ রানের লক্ষ্য দিল ভারত
Advertisement

নিজস্ব প্রতিনিধি: অধিনায়ক রোহিত শর্মার ব্যাটিং তাণ্ডবে টি টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রানের পাহাড় গড়ল ভারত। প্রথমে ব্যাট করে পাঁচ উইকেট হারিয়ে ২০৫ রান করেছে ব্লু ব্রিগেড। অস্ট্রেলিয়ার বোলারদের বিরুদ্ধে চার ও ছক্কার ফুলঝুরি ছুটিয়েছেন ভারতীয় ব্যাটাররা।

Advertisement

সোমবার রাতে সেন্ট লুসিয়ায় টসে জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠান অজি অধিনায়ক মিচেল মার্শ। ব্যাট করতে নেমে শুরুতেই জোর ধাক্কা খায় টিম ইন্ডিয়া। দ্বিতীয় ওভারে জস হ্যাজলউডের বল হাওয়ার উল্টো দিকে মেরেছিলেন বিরাট কোহলি। ফলস্বরূপ টিম ডেভিডের হাতে ধরা পড়ে কোনও রান না করেই সাজঘরে ফেরেন তিনি। ৬ রানে প্রথম উইকেট হারানোর পরেই রুদ্রমূর্তি ধরেন রোহিত শর্মা। অজি পেসার মিচেল স্টার্ক, প্যাট কামিংসদের তুলোধনা করতে শুরু করেন। ৪.১ ওভারে ভারতের রান যখন এক উইকেটে ৪৩ তখনই বৃষ্টির জন্য খেলা বন্ধ রাখতে হয়। ফের খেলা শুরু হলে স্বমহিমায় আবির্ভূত হন। মাত্র ১৯ বলেই চারটি চার ও পাঁচটি ছক্কার সাহায্যে অর্ধশতরান পূর্ণ করেন ভারত অধিনায়ক। রোহিতের মারমুখী ব্যাটিংয়ে লাইন-লেংথ হারিয়ে ফেলে অজি বোলাররা। ঋষভ পন্থের সঙ্গে জুটি বেঁধে ৮৭ রান যোগ করেন ভারত অধিনায়ক। অষ্টম ওভারে বল করতে এসে ঋষভকে (১৫) ফিরিয়ে জুটি ভাঙেন মার্কাস স্টোইনিস।

Advertisement

তৃতীয় উইকেটে সূর্যকুমার যাদবকে সঙ্গী করে তাণ্ডব চালিয়ে যেতে থাকেন রোহিত। কিন্তু শতরানের খানিক আগেই থমকে যেতে হয় তাঁকে। ১২ তম ওভারে বল করতে এসে রোহিতের তাণ্ডবলীলা থামান মিচেল স্টার্ক।  ৪০ বলে সাতটি চার ও আটটি ছক্কার সাহায্যে ৯২ রান করে সাজঘরে ফেরেন রোহিত। অধিনায়ক ফেরার পরে তাণ্ডব চালান সূর্য যাদব ও শিভম দুবে।  ১৫তম ওভারে এসে সূর্যকে (৩১) ফেরান স্টার্ক। যদিও তাতে রান তোলার গতি কমেনি। পঞ্চম উইকেটে জুটি বেঁধে শিভম দুবে ও হার্দিক পাণ্ড্য অজি বোলারদের নিয়ে ছেলেখেলা করেন। ১৯তম ওভারে শিভমকে (২৮) ফেরান স্টোইনিস। এরপরে হার্দিক ও রবীন্দ্র জাদেজা দলকে ২০০ রানের গণ্ডি পার করিয়ে দেন। শেষ পর্যন্ত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ২০৫ রান তোলে টিম ইন্ডিয়া। হার্দিক (২৭) ও রবীন্দ্র জাদেজা (৯) রানে অপরাজিত থাকেন। 

Advertisement
Tags :
Advertisement