For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নেদারল্যান্ডসকে হারিয়ে শেষ আটের পথে এক পা বাংলাদেশের

12:23 AM Jun 14, 2024 IST | Sundeep
নেদারল্যান্ডসকে হারিয়ে শেষ আটের পথে এক পা বাংলাদেশের
Advertisement

নিজস্ব প্রতিনিধি, সেন্ট ভিনসেন্ট: সাকিব আল হাসানের অপরাজিত অর্ধশতরানের সুবাদে লড়াইয়ের মতো পুঁজি সংগ্রহ করেছিল টাইগাররা। বল হাতে ভেল্কি দেখালেন লেগ স্পিনার রাশিদ হোসেন। আর দু’জনের অসাধারণ পারফরম্যান্সের সুবাদে নেদারল্যান্ডসকে ২৫ রানে হারিয়ে টি টোয়েন্টি বিশ্বকাপের শেষ আটে পৌঁছনোর ক্ষেত্রে অনেকটাই এগিয়ে গেল বাংলাদেশ।

Advertisement

বৃহস্পতিবার রাতে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমেই বিপাকে পড়েছিল টাইগাররা। তিন বলে এক রান করে ফেরেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত। আর লিটন দাসের অবদান ২ বলে এক রান। তৃতীয় উইকেটে জুটি বেঁধে তানজিদ হাসান তামিম ও সাকিব আল হাসান ৪৮ রান যোগ করে বিপর্যয় খানিকটা সামাল দেন। ৩৫ রান করে ফেরেন তানজিদ। এদিন ব্যর্থ হয়েছেন পাঁচ নম্বরে নামা তাওহিদ হৃদয়। তিনি ফেরেন মাত্র ৯ রান করে। একের পর এক সতীর্থকে সাজঘরে ফিরতে দেখে একা কুম্ভ হয়ে লড়াই চালিয়ে যান সাকিব আল হাসান। দলের রান মেশিনকে সচল রাখেন। দীর্ঘ দুই বছর বাদে আন্তর্জাতিক ক্রিকেটে অর্ধশতরান তুলে নেন সদ্যই আইসিসি’র ক্রম তালিকায় অলরাউন্ডারের সিংহাসন হারানো প্রাক্তন টাইগার অধিনায়ক। অভিজ্ঞ ব্যাটার এবং বহুযুদ্ধের নায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ২১ বলে ২৫ রান করে দুর্ভাগ্যজনকভাবে আউট হয়ে যান। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান তোলে বাংলাদেশ। সাকিব ৬৪ রানে এবং জাকের আলি ৭ রানে অপরাজিত থেকে যান। নেদারল্যান্ডসের হয়ে ২টি করে উইকেট নেন আরিয়ান দত্ত ও পল ফন ম্যাকেরেন।

Advertisement

জয়ের জন্য ১৬০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে সতর্কভাবেই ব্যাট করতে থাকেন নেদারল্যান্ডসের দুই ওপেনার। পঞ্চম ওভারে মাইকেট লিভিটকে (১৮) ফিরিয়ে প্রথম ধাক্কা দেন তাসকিন আমেদ। পরের ওভারে ম্যাক্স ও’ডাউডকে (১২) ফেরান তানজিম সাকিব। তৃতীয় উইকেটে বিক্রমজি‍ৎ সিংহ ও সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখট ৩৭ রান যোগ করেন। দশম ওভারে বিক্রমজি‍ৎকে (২৬) ফিরিয়ে জুটি ভাঙেন মাহমুদুল্লাহ। এর পরে অধিনায়ক স্কট এডওয়ার্ডস ও এঙ্গেলব্রেখট ঠাণ্ডা মাথায় খেলে দলকে শতরানের গণ্ডি পার করিয়ে দেন। ১৫তম ওভারে বল করতে এসে ডাচ শিবিরে জোড়া ধাক্কা দেন লেগ স্পিনার রিশাদ হোসেন। প্রথমে ফেরান সেট হয়ে যাওয়া এঙ্গেলব্রেখটকে (৩৩)। এক বল বাদে শূন্য রানে ফেরান বাস ডি লিডিকে। ম্যাচের ভাগ্য কার্যত ওখানেই ঠিক হয়ে যায়। ১৭তম ওভারের প্রথম বলে ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ডসকে (২৫) ফিরিয়ে ডাচ শিবিরের কফিনে শেষ পেঁরেক পোঁতেন মুস্তাফিজ রহমান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৪ রান তুলতে সক্ষম হয় নেদারল্যান্ডস।

Advertisement
Tags :
Advertisement