For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দক্ষিণ আফ্রিকার কাছে ৪ রানে হারল বাংলাদেশ

09:59 AM Jun 11, 2024 IST | Sundeep
দক্ষিণ আফ্রিকার কাছে ৪ রানে হারল বাংলাদেশ
Advertisement

নিজস্ব প্রতিনিধি: অঘটন ঘটতে ঘটতেও ঘটল না। প্রোটিয়াদের হারিয়ে অঘটন ঘটানোর স্বপ্ন অধরাই থেকে গেল টাইগারদের কাছে। অল্প রানে আইডেন মার্করামদের বেঁধে রেখেও ব্যাটারদের ব্যর্থতায় জয় থেকে পাঁচ রান দূরেই থামতে হল বাংলাদেশকে। সোমবার প্রথমে ব্যাট করে ছয় উইকেট হারিয়ে ১১৩ রান তুলেছিল দক্ষিণ আফ্রিকা। জবাবে সাত উইকেট হারিয়ে ১০৯ রান তুলেছে টাইগাররা।

Advertisement

নিউইয়র্কের নাসাউ স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক আইডেন মার্করাম। কিন্তু তাঁর সেই সিদ্ধান্ত ব্যুমেরাং হয়ে যায়। তানজিম হাসান সাকিব ও তাসকিন আমেদ শুরু থেকেই বল হাতে আগুন ঝরান। দুইজনের বোলিং তোপ সামলাতে হিমশিম খেয়ে যায় দক্ষিণ আফ্রিকার প্রথম সারির ব্যাটাররা। ২৩ রানে চার উইকেট হারিয়ে বিপর্যয়ের মুখে পড়ে প্রোটিয়া শিবির। রেজা হেন্ড্রিস্ক (০), মার্করাম (৪), ত্রিস্তান স্টাবস (০) কুইন্টন ডি’কক (১৮) দ্রুত ফিরে যান। পঞ্চম উইকেটে জুটি বেঁধে সেই বিপর্যয় সামাল দেন হাইনরিখ ক্লাসেন ও ড:এভিড মিলার। দুজনে ঠাণ্ডা মাথায খেলে দলকে শতরানের গণ্ডি পার করিয়ে দেন। ১৮ তম ওভারে ক্লাসেনকে (৪৬) ফেরান তাসকিন আমেদ। পরের ওভারে ফেরেন মিলারও (২০)। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১১৩ রান তুলতে সক্ষম হয় প্রোটিয়ারা। বাংলাদেশের পক্ষে তানজিম সাকিব ১৮ রানে তিনটি এবং তাসকিন ১৯ রানে দুটি উইকেট নিয়েছেন।

Advertisement

১১৩ রানে বেঁধে রাখায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি টোয়েন্টি ম্যাচ জেতার স্বপ্ন দেখেছিলেন টাইগাররা। কিন্তু ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই তানজিদ হাসানের (৯) উইকেট খোয়ায় বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে জুটি বেঁধে নাজমুল হাসান শান্ত ও লিটন দাস সতর্ক হয়ে খেলতে থাকেন। আচমকা কেশব মহারাজের বলে অকারণে বড় শট খেলতে গিয়ে ফিরে যান লিটন (৯)। সাকিব আল হাসান ফেরেন মাত্র তিন রান করে। স্কোর বোর্ডে ৫০ রান যোগ হতে না হতে পেরেন শান্ত (১৪)। এর পরে তাওহিদ হৃদয় (৩৭) ও মাহমুদুল্লাহ রিয়াদ (২০) জয় এনে দেওয়ার চেষ্টা করেন। কিন্তু সফল হননি। কেশব মহারাজ ২৭ রানে তিন উইকেট নিয়েছেন।  

Advertisement
Tags :
Advertisement