For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ভারতীয়দের উদ্দেশে বর্ণবাদী মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন তাইওয়ানের মন্ত্রী

11:33 AM Mar 06, 2024 IST | Srijita Mallick
ভারতীয়দের উদ্দেশে বর্ণবাদী মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন তাইওয়ানের মন্ত্রী
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ ভারতীয় পরিযায়ী শ্রমিকদের নিয়ে বর্ণবাদী মন্তব্য নিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন তাইওয়ানের  শ্রমমন্ত্রী সু মিং-চুন। শুধু তাই নয় অনেকেই তাঁকে  "বর্ণবাদী" বলে অভিহিত  করেছেন। তাই বিপাকে  পড়ে মঙ্গলবার তিনি এই মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন।

Advertisement

একটি সাক্ষাৎকারে মন্ত্রী বলেছেন, ‘আমরা উত্তর-পূর্ব ভারত থেকে কর্মী নিয়োগের দিকে মনোনিবেশ করব। কারণ, তাদের ত্বকের রঙ এবং খাদ্যাভ্যাস আমাদের কাছাকাছি। শুধু তাই নয় তারা সকলেই কৃষিজকাজে  দক্ষ। মঙ্গলবার আইনসভায় সু বলেন, ‘ভুল’ মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করছি। তাইওয়ানের শ্রমনীতিতে কোন বর্ণবাদী বৈষম্য নেই। এরপরেই তিনি বৈষম্যমূলক উদ্দেশ্য থেকে বিচ্ছিন্ন হয়ে ভারতীয় শ্রমিকদের দক্ষতা এবং কর্মক্ষমতা তুলে ধরার ওপর জোর দিয়েছেন।

Advertisement

অন্যদিকে ডেমোক্র্যাটিক প্রগ্রেসিভ পার্টির আইনপ্রণেতা চেন কুয়ান-টিং এক্স-এ পোস্ট করা একটি ভিডিওতে সু'র মন্তব্যের তীব্র নিন্দা করেছেন। সু'র মন্তব্যের তীব্র নিন্দার  পাশাপাশি  আইনপ্রণেতা যুক্তি দিয়েছেন যে পরিযায়ী শ্রমিকদের নিয়োগের ক্ষেত্রে ত্বকের রঙ এবং বর্ণ মানদণ্ড হওয়া উচিত নয়।

সু’র বক্তব্যের পর তাইওয়ানের বিদেশমন্ত্রক ক্ষমা চেয়ে জারি করেছে বিজ্ঞপ্তি। সেখানে বলা হয়েছে, ‘ তাইওয়ান ভারতের বৈচিত্র্যময় ও সমৃদ্ধ সংস্কৃতিকে পুরোপুরি সম্মান করে । তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে।‘  

Advertisement
Tags :
Advertisement