OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ধর্মের মধ্যে দিয়ে যে রামকে আমরা পাই সেই রাম হচ্ছেন পুরুষোত্তম : দেবাংশু ভট্টাচার্য

08:12 PM Apr 17, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি , তমলুক:ধর্মের মধ্যে দিয়ে যে রামকে আমরা পাই সেই রাম হচ্ছেন পুরুষোত্তম। আর যারা রামচন্দ্রকে নিয়ে রাজনীতি করছেন রামচন্দ্রই তাদের দমন করবেন। তমলুকের রাজবাড়িতে রামনবমীতে এসে বললেন দেবাংশু ভট্টাচার্য(Debanshu Bhattacharya)।রামনবমীতে তমলুকের রাজবাড়ীর রামনবমী পূজোয় বুধবার দুপুর একটা নাগাদ উপস্থিত হন তমলুক লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। পূজায় উপস্থিত হতে পেরে তিনি খুশি,  এমনটাই জানান দেবাংশু। পাশাপাশি বলেন, ধর্মের মধ্যে দিয়ে যে রাম কে আমরা পাই সেই রাম হচ্ছেন পুরুষোত্তম।তার প্রতি যে ভালোবাসা গোটা বাংলার তা আজও অটুট।আমাদের প্রতিবাদ তাদের বিরুদ্ধে, যারা এই রামচন্দ্রকে রাজনীতিতে নামিয়ে আনে। আমরা আমাদের ঈশ্বরকে রাজনীতিতে দেখতে চাই না। তাকে যজ্ঞে ,হোমে ,ধূপের গন্ধেই দেখতে চাই। যে রামকে আমরা পুজোয় পাই সেই রামই আমাদের কাছে শ্রেষ্ঠ। যারা রামচন্দ্রকে নিয়ে রাজনীতি করছেন রামচন্দ্রই তাদের দমন করবেন।

অন্যদিকে, ফের প্রকাশ্যে বেফাঁস মন্তব্য করলেন বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়(Avijit Gangully)।তৃণমূলের দৌরাত্মপনা প্রতিরোধ করার জন্য উত্তম মধ্যম দিন, নন্দীগ্রামে দলীয় কর্মীদের দাওয়াই তমলুক লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীর।প্রাক্তন বিচারপতি হিংসার দিকে যাচ্ছেন কটাক্ষ শাসকদলের।নন্দীগ্রামে রামনবমী উৎসব উদযাপনে গিয়ে শাসক দলকে উত্তম মাধ্যম দেওয়ার দাওয়াই দিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সভামঞ্চে তিনি বলেন তৃণমূলের দৌরাত্মপনা প্রতিরোধ করার জন্যে মানুষ জেগে উঠেছে।মানুষের আত্মরক্ষার অধিকার আছে এবং সেই আত্মরক্ষার প্রতিকার করতে গিয়ে মানুষ যদি আপনাদের উত্তম মধ্যম দেন,তাহলে তাতে কোনো দোষ হবেনা। এটা আইনসিদ্ধ। ইন্ডিয়ান পেনালকোডে বলেছে রাইট টু প্রাইভেট ডিফেন্স,রুখে দাঁড়ান, দুর্বৃত্তদের শায়েস্তা করুন। ফের অভিজিৎ গাঙ্গুলির বক্তব্য ঘিরে তোলপাড় রাজ্য রাজনীতি।

এ বিষয়ে প্রাক্তন বিচারপতিকে কটাক্ষ করে তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য বলেন, যিনি প্রাক্তন বিচারপতি ছিলেন সেই ব্যক্তি আজ আইন নিজের হাতে তুলে নেওয়ার কথা বলছে। প্রাক্তন বিচারপতি হিংসার দিকে যাচ্ছেন। অপরদিকে, এই বিষয়ে কটাক্ষ করতে ছাড়েনি সিপিআইএম। সিপিআইএম প্রার্থী সায়ন ব্যানার্জি(Sayan Banerjee) বলেছেন যে বা যারা তৃণমূলের ঝাণ্ডার তলায় থেকে সিপিআইএমকে তারাও যদি আক্রমণ করতে আসে তাদের বিরুদ্ধে আত্মরক্ষার অধিকার সবার রয়েছে।

Tags :
Tamluk Avijit GangullyTamluk TMC Candidate Debanshu Bhattacharya
Next Article