For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

৮২ তম তাম্রলিপ্ত জাতীয় সরকার প্রতিষ্ঠা দিবস পালিত হল

08:08 PM Dec 17, 2023 IST | Subrata Roy
৮২ তম তাম্রলিপ্ত জাতীয় সরকার প্রতিষ্ঠা দিবস পালিত হল
Advertisement

নিজস্ব প্রতিনিধি, পূর্ব মেদিনীপুর: ১৯৪২ সালের ১৭ ডিসেম্বর তাম্রলিপ্ত জাতীয় সরকার গঠিত হয়।সর্বাধিনায়ক হন বিপ্লবী সতীশচন্দ্র সামন্ত।অর্থসচিব ছিলেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী অজয়কুমার মুখোপাধ্যায় এবং স্বরাষ্ট্রসচিব ছিলেন সুশীল কুমার ধাড়া। ১৯৪৪ সালে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত স্থায়ী ছিল তাম্রলিপ্ত জাতীয় সরকারের অস্তিত্ব। রবিবার তমলুকের(Tamluk) নিমতৌড়িতে ৮২ তম তাম্রলিপ্ত জাতীয় সরকার প্রতিষ্ঠা দিবস পালিত হয়।

Advertisement

সাথে সাথে গান্ধীভবনের উদ্বোধন হয়। উপস্থিত ছিলেন প্রাক্তন মন্ত্রী সৌমেন মহাপাত্র(Ex Minister Soumen Mahapatra),HDA র চেয়ারম্যান জ্যোতির্ময় কর, জেলা পরিষদের সভাধিপতি উত্তম বারিক সহ অন্যান্য নেতৃত্ব। তৃণমূলের মুখপাত্র তনময় ঘোষ সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, সুশীল কুমার ধারা বিজেপি তাদের লোক বলে দাবি করলেও যদি ভারতের ইতিহাস ঘেঁটে দেখা যায় তাহলে দেখা যাবে তাম্রলিপ্ত সরকারের সঙ্গে ব্রিটিশ আধিপত্যের লড়াই ছিল আর সেই সময় ব্রিটিশদের পক্ষে ছিলেন আজকের বিজেপির(BJP) সংঘ পরিবারের লোকজনেরা। কিন্তু বর্তমানে ভোটের রাজনীতি করার জন্য এবং সবকিছু ছিনিয়ে নেওয়ার জন্য সেই সময় তাম্রলিপ্ত সরকারের প্রতিনিধিদের নিজেদের লোক বলে দাবি করছে বিজেপি। সাধারণ মানুষ সব জানে সব বোঝে ।

Advertisement

ভোট বাক্সে এর জবাব দেবে।অন্যদিকে,লোকসভা ভোটের আগেই তমলুক সংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের কার্যালয় উদ্বোধন হল রবিবার। সামনে লোকসভা ভোট আর সেই ভোটকে চোখ করে শুভেন্দু অধিকারীর জেলাতে তমলুক সাংগঠনিক তৃণমূল কংগ্রেস উদ্যোগে নিমতৌড়িতে এক তৃণমূল কার্যালয়ে উদ্বোধন হল রবিবার ।উপস্থিত ছিলেন তৃণমূল মুখপাত্র তন্ময় ঘোষ, পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি উত্তম বারিক ,বিধায়ক সৌমেন মহাপাত্র, তমলুক সাংগঠনিক জেলার সভাপতি অসিত ব্যানার্জি সহ তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকেরা।

Advertisement
Tags :
Advertisement