OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

তাম্রলিপ্ত শহরে বিদেশি অতিথিদের উপস্থিতে উন্মোচন বুদ্ধ মূর্তির

07:32 PM Dec 26, 2023 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি,তমলুকঃ তাম্রলিপ্ত শহর একটি প্রাচীন জনপদ।সেই শহরে বিভিন্ন দেশের মানুষজন এসেছেন। বৌদ্ধ ধর্মাবলম্বী মানুষের সাথে আর্তিক সম্পর্ক রয়েছে। তাই তাম্রলিপ্ত জনস্বাস্থ্য কৃষি ও কুটিরশিল্প মেলা কমিটির উদ্যোগে তাম্রলিপ্ত রাজবাড়ি(Tamrolipto Rajbari) প্রাঙ্গণে বুদ্ধমূর্তি স্থাপন করা হয়েছে।বুধবার থাইল্যান্ড, নেপাল, শ্রীলঙ্কা, বাংলাদেশ, জাপান সহ একাধিক দেশের অতিথিদের উপস্থিতিতে বুদ্ধ মূর্তির উন্মোচন ঘটে।

৩ লক্ষ টাকা খরচ করে মূর্তিটি নির্মান করা হয়। সকাল থেকে বৈদিক মন্ত্র উচ্চারণের মধ্য দিয়ে উন্মোচন ঘটে। পাশাপাশি বিভিন্ন দেশ থেকে আগত অতিথিদের নিয়ে তিনদিনের আন্তর্জাতিক স্তরের সেমিনারের আয়োজন করা হয়েছে। আজ প্রথমদিন। চলবে আগামী দুদিন ধরে। আগত অতিথিরা তাম্রলিপ্ত শহর সম্পর্কে আলোকপাত করেন।

তাম্রলিপ্ত রাজ পরিবারের সদস্য তথা তমলুক পুরসভার চেয়ারম্যান(Chairman) জানিয়েছেন, তাম্রলিপ্ত শহরে বহু ধর্মাবলম্বী মানুষজন এসেছিলেন। শহরের বহু অতীত কাহিনী রয়েছে। তা বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরতে বুদ্ধমূর্তির উন্মোচনের পাশাপাশি আন্তর্জাতিক মানের সেমিনারের ব্যবস্থা করা হয়েছে। শহরের প্রাচীন ইতিহাস তুলে ধরতে  এই প্রয়াস। বিদেশির পাশাপাশি অনুষ্ঠানে জেলার প্রশাসনিক কর্তা থেকে জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Tags :
Budho Murti InogrationTamrolipto City
Next Article