For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আচরণবিধি ভঙ্গের অভিযোগে জরিমানা তানজিমের

10:42 AM Jun 19, 2024 IST | Mainak Das
আচরণবিধি ভঙ্গের অভিযোগে জরিমানা তানজিমের
Advertisement

নিজস্ব প্রতিনিধি : নেপালের বিরুদ্ধে গ্রুপ পর্বের ম্যাচে মেজাজ হারিয়েছিলেন বাংলাদেশের বোলার তানজিম হাসান। উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়িয়ে পড়েন নেপালের অধিনায়ক রোহিত পৌড়েলের সঙ্গে। আইসিসির আচরণবিধি ভঙ্গ করার জন্য তানজিমকে এবার ম্যাচ ফির ১৫ শতাংশ টাকা জরিমানা করা হয়েছে।

Advertisement

আইসিসির তরফে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কিংসটাউনে ম্যাচ চলাকালীন তানজিম বলার পর নেপালের অধিনায়ক রোহিত পৌড়েলের দিকে আক্রমণাত্মক ভঙ্গিতে এগিয়ে যান ও অযাচিতভাবে শারীরিক ভঙ্গিমা করেন। দুজনের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। আম্পায়ার স্যাম নোগাসকির হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেনের সঙ্গেও কথা বলেন আম্পায়ার। এই ঘটনায় আইসিসির আচরণবিধির ২.১২ ধারা ভেঙেছেন তানজিম। আন্তর্জাতিক ম্যাচে কোনও খেলোয়াড়, সাপোর্ট স্টাফ, আম্পায়ার, ম্যাচ রেফারি কিংবা অন্য কারোর প্রতি যদি শারীরিক অঙ্গভঙ্গি করেন, তাহলে তিনি দোষী সাব্যস্ত হবেন।

Advertisement

জানা গিয়েছে, তানজিমের ডিসিপ্লিনারি রেকর্ডে একটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে। বাংলাদেশের এই পেসার শাস্তি মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন নেই বলেই মনে করেন ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন। নেপালের অধিনায়ক রোহিত পৌড়েল এই প্রসঙ্গে জানিয়েছেন, ‘দুজনের মধ্যে তেমন কিছু হয়নি। এগিয়ে এসে আমাকে মারতে বলেছিল। কিন্তু আমি বলেছি, যাও গিয়ে বল করো।‘ উল্লেখ্য, গত রবিবার নেপালের বিরুদ্ধে ম্যাচে তৃতীয় ওভারে এই ঘটনাটি ঘটে। ওই ম্যাচে সাত রান দিয়ে চার উইকেট নিয়েছিলেন তানজিম।

Advertisement
Tags :
Advertisement