OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

দমদম বিমানবন্দরে দুই বিমানের মধ্যে ধাক্কা, অল্পের জন্য রক্ষা শতাধিক যাত্রীর

04:47 PM Mar 27, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ ভয়াবহ দুর্ঘটনার ঘটনা ঘটল কলকাতা বিমানবন্দরে। বুধবার  কলকাতা বিমানবন্দরে এয়ার ইন্ডিয়া এবং ইন্ডিগোর দুটি বিমানের ডানায় আচমকা ধাক্কা লাগে। ইন্ডিগোর বিমানের ডানার সামনের অংশের সঙ্গে এয়ার ইন্ডিয়ার উড়ানের পাখার ধাক্কা লাগে। ধাক্কা লেগে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানের ডানার একাংশ রানওয়েতে পড়ে যায়। জানা গিয়েছে, সেই সময় এয়ার ইন্ডিয়ার বিমানটি রানওয়েতে দাঁড়িয়ে ছিল ।

এই দুর্ঘটনার সময় ইন্ডিগোর বিমানটিতে চার শিশু-সহ ১৩৫ জন যাত্রী ছিলেন। তবে স্বস্তির বিষয় হল এই ঘটনায় কোন প্রাণহানির ঘটনা ঘটেনি। ইতিমধ্যেই  ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (DGCA)  ইন্ডিগো এয়ারলাইন্সের পাইলটদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নিয়েছে। এই ঘটনার জন্য ইন্ডিগোর  পাইলটরা একদিনের বেতন পাবে না বলে নির্দেশ দিয়েছে  DGCA।

এই ঘটনার প্রেক্ষিতে DGCA জানিয়েছে, "আমরা এই বিষয়ে বিস্তারিত তদন্তের নির্দেশ দিয়েছি। তদন্তের জন্য প্রয়োজনে গ্রাউন্ড স্টাফদেরও জিজ্ঞাসাবাদ করা হবে। এমন পরিস্থিতির জন্য বিমানের মধ্যে থাকা যাত্রীদের কাছে ক্ষমাপ্রার্থী। এই পুরো ঘটনা নিয়ে শুরু হয়েছে তদন্ত।“ইন্ডিগো জানিয়েছে, এই ঘটনার পর যাত্রীদের যাতে কোন অসুবিধা না হয় সেইজন্য অন্য বিমানে তুলে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। প্রোটোকল অনুযায়ী যথাসময়ে ডিজিসিএ-র কাছে ঘটনার রিপোর্ট জমা দেওয়া হবে।

Tags :
Air IndiaIndigokolkata Airort
Next Article