OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

চলতি সপ্তাহে তাপমাত্রা আরও কিছুটা কমবে, জানাল হাওয়া অফিস

01:35 PM Feb 08, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : চলতি সপ্তাহে ধীরে ধীরে তাপমাত্রা কমবে। তবে আগামী সপ্তাহ থেকে ফের তাপমাত্রা একটু একটু করে বাড়বে। বৃহস্পতিবার এমনটাই ইঙ্গিত দিল আবহাওয়া দফতর। ফলে আগামী কয়েকদিন রাজ্যে শীতের আমেজ বজায় থাকবে বলেই মনে করা হচ্ছে।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, চলতি সপ্তাহে কলকাতা সহ দক্ষিণবঙ্গে তাপমাত্রা অনেকটাই কমবে। শুক্রবার থেকে শুষ্ক আবহাওয়া বজায় থাকবে রাজ্যে। শনিবারও তা বজায় থাকবে। এরফলে তাপমাত্রা আরও কমার সম্ভাবনা রয়েছে। আগামী কয়েক শীতের আমেজ বজায় থাকবে। বুধবার যেখানে কলকাতার তাপমাত্রা ছিল ২০ ডিগ্রি সেলসিয়াস, সেখানে বৃহস্পতিবার ২৪ ঘণ্টার ব্যবধানে তাপমাত্রা কমে দাঁড়াল ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। চলতি সপ্তাহে তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি পর্যন্ত কমতে পারে। আবহাওয়া দফতরের তরপে স্পষ্ট জানানো হয়েছে, সরস্বতী পুজো পর্যন্ত তাপমাত্রার ওঠানামা চলবে। তবে জাঁকিয়ে শীত পড়ার কোনও সম্ভাবনা নেই।

তবে আগামী সপ্তাহ থেকে তাপমাত্রা কিছুটা হলেও ফের বাড়তে শুরু করবে। আগামী কয়েকদিন উত্তর থেকে দক্ষিণ রাজ্যের কোনও জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বলেই জানানো হয়েছে। তবে জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পিং ও আলিপুরদুয়ারের মতো জেলায় হালকা থেকে মাঝারি কুয়াশার চাদরে ঢাকা থাকবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। উত্তরবঙ্গের তিন চার জেলায় ঘন কুয়াশার দাপট বজায় থাকবে। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও জলপাইগুড়িতে কুয়াশার দাপট অব্যাহত থাকবে।

Tags :
Temperature.westher Reportwinter
Next Article